ম্যাচ জেতানো ‘নায়ককে’ চরম অপমান! মানছেন না ভক্তরা

প্রথম স্পেলে ৪ ওভারে ৬ রান দিয়ে এক উইকেট, শেষ ওভারে হ্যাটট্রিক। তার পরেও জুটল না ম্যাচের সেরার পুরষ্কার। ৯.৫ ওভারে ৪০ রান দিয়ে ৪ উইকেট। তার মধ্যে রয়েছে একটি মেডেন ওভার।

২০১৯ বিশ্বকাপে প্রথম নামা ভারত-আফগানিস্তান ম্যাচে জয়ের অন্যতম কাণ্ডারি মোহাম্মদ শামির জন্য পড়ে রইল শুধু দর্শকদের করতালি। স্বাভাবিক ভাবেই তাই প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে, ঠিক কোন যুক্তিতে ম্যাচের সেরা হলেন জাশপ্রীত বুমরাহ এবং কোন যুক্তিতে নয় মোহাম্মদ শামি।

সাউদাম্পটনের এই মাঠে শুরুতেই ভারতীয় ব্যাটসম্যানদের ভরাডুবি ইঙ্গিত দিয়েছিল কঠিন হতে চলেছে দ্বিতীয় ইনিংসও। স্লো পিচে আফগান স্পিনারদের দৌরাত্ম্য (৩৪ ওভারে ১১৪ রান দিয়ে ৫ উইকেট) দেখে অনেকের ধারণা ছিল, হয়ত দেখা যাবে কুল-চা ম্যাজিক। কিন্তু শামি-বুমরাহর প্রথম স্পেলে ইঙ্গিত পাওয়া যায় অন্য কিছুর। বিশেষত শামির বাউন্সারগুলো যখন আফগান ব্যাটসম্যানদের মুখের সামনে দিয়ে আছড়ে পড়ছিল ধোনির হাতে, মনে পড়ে যাচ্ছিল বিখ্যাত চিন মিউজিকের কথা।

স্বভাবতই তাই প্রশ্ন উঠছে, কেন বুমরাহকে দেওয়া হল ম্যাচের সেরার পুরষ্কার?

১০ ওভারে ৩৯ রান দিয়ে তিনি পেয়েছেন দু’টি উইকেট। যদিও সেই দু’টি উইকেটই ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়। উইকেটে থিতু হয়ে যাওয়া রাহমত শাহ (৬৩ বলে ৩৬ রান) ও হাশমতউল্লাহ শাহিদিকে (৪৫ বলে ২১ রান) ২৮তম ওভারে ফিরিয়ে দিয়ে আফগান দুর্গে ফাটল ধরান বুম বুম বুমরাহ। সেই ভাঙন আটকানোর ক্ষমতা আর হয়নি আফগান বাহিনীর।

এরপর নিয়মিত উইকেট পড়তে থাকে নবিদের। শেষ ওভারে শামির হ্যাটট্রিক কফিনে শেষ পেরেকটি পুঁতে দেয়। শেষ ওভারের প্রথম বলে শামির বল বাউন্ডারি পার হতেই বুমরাহর আফশোস বুঝিয়ে দেয় তাদের মধ্যের রসায়ন।

শামিকে ম্যাচ সেরার পুরস্কার না দেয়ায় ভক্ত-সমর্থকদের মাঝে বেশ ক্ষোভের সৃষ্টি হয়।অনেকে বিভিন্ন মন্তব্য করছেন সোশ্যাল মিডিয়ায়।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর