ব্যাংক থেকে বৃদ্ধার খোয়া গেলো লাখ টাকা

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার সোনালী ব্যাংক থেকে রোকেয়া বেগম নামে এক বৃদ্ধার ৯৯ হাজার টাকা নিয়ে চম্পট দিয়েছে অজ্ঞাত এক ব্যক্তি। ব্যাংকের ক্যাশিয়ার বলছেন তিনি টাকা দিয়েছেন। তবে তিনি কাকে দিয়েছেন সেটা তিনি বলতে পারছেননা। টাকা খুইয়ে আহজারি করছেন ওই বৃদ্ধা।

রবিবার দুপুর ১২টার দিকে সোনালী ব্যাংক সাতক্ষীরা শাখায় এ ঘটনাটি ঘটে। এদিকে, বিষয়টি জানাজানি হওয়ার পর সঙ্গে সঙ্গে হৈ চৈ পড়ে যায় ব্যাংকে।
বৃদ্ধা রোকেয়া বেগম সাতক্ষীরা শহরের মিলবাজার এলাকার মাসুম বিল্লাহর স্ত্রী।

ক্ষতিগ্রস্ত বৃদ্ধা রোকয়া বেগম জানান, নিয়ম অনুযায়ী আমি ৯৯ হাজার টাকার চেকটি দিয়ে টোকেন নিয়ে দাঁড়িয়েছিলাম। কিছুক্ষন পরে ক্যাশিয়ার আমার নাম ধরে ডেকে টোকেনটি নিয়ে নেন। পরে আমার হাতে তিনি কোনো টাকা দেননি। অথচ তিনি এখন বলছেন আমাকে নাকি টাকা দিয়েছেন।

ওই সময় ব্যাংকে টাকা উঠাতে আসা প্রত্যক্ষদর্শী দেবহাটা উপজেলার সরকারি খান বাহাদুর আহসান উল্লাহ কলেজের প্রভাষক শরিফুল ইসলাম জানান, ব্যাংক ক্যাশিয়ারের সামনে গ্লাসের বাইরে ওই বৃদ্ধা নারী একপাশে আর আমি অন্য পাশে দাঁড়িয়েছিলাম। ক্যাশ ম্যানেজার বৃদ্ধার কাছ থেকে নাম ডেকে টোকনটি নিয়েছিলেন। এরপর এক হাজার টাকার ৯৯টি নোট তিনবার মেশিন দিয়ে গোনেন। এ সময় ওই নারীর পাশে একজন ৪০/৪৫ বছর বয়সী একটি লোক দাঁড়িয়েছিলেন, তাকে টাকাগুলো নিয়ে চলে যেতে দেখছি। তবে টাকাগুলো কার সেটিতো আমি জানি না। তবে, ক্যাশ ম্যানেজার টাকা দেয়ার সময় কোনা নাম ধরে ডাকেননি।

ব্যাংকের ক্যাশ কর্মকর্তা মিজানুর রহমান জানান, আমি টাকা দিয়েছি। তবে ওই বৃদ্ধার টাকা কার হাতে দিয়েছেন তার কোনা সদুত্তর তিনি দিতে পারেননি। তবে এ বিষয় ব্যাংকের শাখা ব্যবস্থাপক জানান, ঘটনার পরে ব্যাংকের সিসি টিভির ফুটেজ চেক করে দেখা হচ্ছে। পরে বিষয়টি স্পষ্ট হবে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, এ ব্যাপারে বৃদ্ধা রোকেয়া বেগম থানায় একটি অভিযোগ দিয়েছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর