আজ সোমবার সকাল ৮:৩৮, ২১শে আগস্ট, ২০১৭ ইং, ৬ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে জিলক্বদ, ১৪৩৮ হিজরী

চুরি করে শিশু বিক্রি, দম্পতি আটক

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ৯, ২০১৭ , ৮:৪৭ অপরাহ্ণ
ক্যাটাগরি : আদালত,ঢাকা
পোস্টটি শেয়ার করুন

রাজধানীর মিরপুর থেকে আট মাসের শিশুকন্যা মরিয়মকে চুরি করে বিক্রির ঘটনার মূল হোতা আল-আমিন ও স্ত্রী সালামকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বৃহস্পতিবার সকালে সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় আদমজীর র‌্যাব-১১ এর সদস্যরা অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে সংস্থাটি।

র‌্যাব জানায়, গত ২০ ফেব্রুয়ারি রাজধানীর মিরপুরের শাহ আলী থানা এলাকার বাসিন্দা সেতু বেগমের আট মাসের শিশু কন্যা মরিয়মকে প্রতিবেশী মিনারা বেগম চুরি করে নিয়ে যান। পরে তিনি শিশুটিকে নারায়ণগঞ্জের ফতুল্লার দেওভোগ পানির ট্যাংকি এলাকার দম্পতি মাসুম ও মৌসুমীর কাছে ১৫ হাজার টাকার বিনিময়ে বিক্রি করে দেন। এ ঘটনা মরিয়ম নিখোঁজ হলে তার মা সেতু বেগম শাহ আলী থানায় একটি জিডি করেন। কিন্তু পুলিশ শিশুটিকে উদ্ধার করতে না পারায় সেতু বেগম র‌্যাব-১১ এর কাছে গত ২০ ফেব্রুয়ারিতে অভিযোগ দেন।

সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে র‌্যাব-১১ এর একটি দল গত ২৮ ফেব্রুয়ারি রাতে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার ফরাজিকান্দা এলাকা থেকে শিশু মরিয়মকে উদ্ধার করে। এ সময় শিশু চুরি চক্রের সদস্য স্বামী-স্ত্রীসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। কিন্তু শিশু চুরি ও বিক্রি চক্রের মূলহোতা আল-আমিন ও তার স্ত্রী সালমা পলাতক থাকেন। বৃহস্পতিবার সকালে আল-আমিন ও তার স্ত্রী সালমাকে শিমরাইল এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করে র‌্যাব।

র‌্যাব আরও জানায়, আটক আসামি স্বামী-স্ত্রীকে শাহ আলী থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে থানায় হস্তান্তর করা হয়েছে।