আওয়ামী লীগের ৭০ বছর পূর্তিতে সাভারে র‍্যালি ও আলোচনা সভা

মোঃ আল মামুন খান, সাব-ব্যুরো প্রধান (সাভার/ধামরাই) ১৯৪৯ সালের ২৩ জুন পুরনো ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে প্রতিষ্ঠিত রাজনৈতিক দলটি ৭০ বছর পেরিয়ে ৭১ বছরে পদাপর্ণ করছে। দেশের স্বাধীনতা অর্জনে নেতৃত্বদানকারী দল বাংলাদেশে আওয়ামী লীগ দেশের প্রতিটি গণতান্ত্রিক, রাজনৈতিক ও সামাজিক আন্দোলনে নেতৃত্ব দিয়ে এদেশের গণমানুষের সংগঠনে পরিণত হয়। দলটির ৭০ বছর পূর্তিতে সাভারে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের পক্ষ থেকে এক বর্ণাঢ্য র‍্যালি, দোয়া এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি। এসময় আরও উপস্থিত ছিলেন- সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, মিসেস হাসিনা দৌলা, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, সাভার পৌরসভার মেয়র মো. আব্দুল গণি, তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর, পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান প্রমুখ সহ আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের অসংখ্য নেতাকর্মী এবং স্থানীয় প্রশাসনের কর্মকর্তা, পুলিশ সদস্যগণ সহ সর্বস্তরের জনসাধারণ।

সকাল এগারটায় সাভারের গেন্ডায় উপজেলা কম্পলেক্স চত্বরে অনুষ্ঠান শুরু হয়। এর আগে ঘোড়ার গাড়িতে করে মাননীয় এমপি মহোদয় উপজেলা চত্বরে প্রবেশ করেন। এসময় তার পাশে ছিলেন সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব।

পরে উপজেলা চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে ফুল দিয়ে প্রধান অতিথি এবং অন্যরা শ্রদ্ধা জ্ঞাপন করেন। এসময় উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে আবার উপজেলা চত্বরে এসে শেষ হয়।

সাভার উপজেলা মিলনায়তনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মাননীয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী নিজেই দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন।

এর আগে ৭০ পাউন্ডের কেক কেটে বাংলাদেশ আওয়ামী লীগের ৭০ বছর পূর্তি উদযাপন করা হয়। সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব মাননীয় প্রতিমন্ত্রীকে কেক খাইয়ে দেন।

পরে প্রধান অতিথির বক্তব্য মাননীয় প্রতিমন্ত্রী বলেন, ” আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সাভারে আমার দলের প্রিয় নেতাকর্মীরা আজ প্রমান করেছে তারা দলকে কতটা ভালোবাসে! সাবাস বাংলাদেশ।সাবাস আওয়ামী লীগের নেতা-কর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ীসহ সাভার -আশুলিয়া বাসীকে। গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতা এবং আমাদের পূর্বসূরী নেতা-কর্মীদের। গভীর কৃতজ্ঞতা জানাচ্ছি জননেত্রী,বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে, যার বলিষ্ঠ নেতৃত্ব, অক্লান্ত শ্রম, মেধা ও ত্যাগের বিনিময়ে আজ গণমানুষের এক বিশাল সংগঠনে পরিণত হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। অর্থনৈতিক অগ্রগতির সূচকে বিশ্বের শীর্ষ ৫টি দেশের একটি বাংলাদেশ। যে বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের ‘রোল মডেল।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর