কোহলিকে সাজা দিল আইসিসি, খুশি হবেন আপনিও

শনিবার আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে আইসিসি কোড অব কন্ডাক্ট ভঙ্গের দায়ে ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে শাস্তি দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। নামের পাশে ১টি ডিমেরিট পয়েন্ট যোগ হওয়ার পাশাপাশি তার ম্যাচ ফি থেকেও জরিমানা করা হয়েছে।

ভারতের ফিল্ডিং ইনিংসের সময় কোহলিকে অস্থির দেখা যাচ্ছিল। ফিল্ডিংয়ের পুরোটা সময় ধরেই বেশ উত্তেজিত ছিলেন তিনি। টস জিতে আগে ব্যাটিং করে সাউদাম্পটনের মন্থর পিচে ২২৪ রানের সংগ্রহ পায়। ভারতের ইনিংসে ব্যাট হাতে সর্বোচ্চ ৬৭ রান ছিল কোহলিরই।

স্বল্প সংগ্রহ নিয়েই হয়তো চিন্তিত থাকায় উত্তেজিত হয়ে পড়েছিলেন তিনি। অবশ্য শেষ ওভারে ১১ রানের জয় পেয়েছে ভারত। এই জয়ে টুর্নামেন্টে এখনো পর্যন্ত অপরাজিত আছে কোহলি-ধোনিরা।

এলবিডব্লিউয়ের আবেদন করে না পেয়ে উত্তেজিত হয়ে পড়েন কোহলি। আইসিসির আইনের লেভেল ১ এর ২.১ ধারা অনুসারে ‘আন্তর্জাতিক ম্যাচে আউটের জন্য মাত্রাতিরিক্ত আবেদন করা যাবে না।’ তবে ম্যাচ রেফারি ক্রিস ব্রডের কাছে নিজের ভুল শিকার করে নিয়েছেন কোহলি।

এছাড়া ইনিংসের শুরুর দিকেই একটি এলবিডব্লিউয়ের রিভিউ নিয়ে ব্যর্থ হলে অসন্তুষ্ট দেখা যায় কোহলিকে। উত্তপ্ত বাক্য বিনিময় করেন দায়িত্বরত আম্পায়ার আলিম দারের সাথে। তাই আচরণবিধি ভঙ্গের দায়ের তাকে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। তার নামের পাশে যোগ হয়েছে ১টি ডিমেরিট পয়েন্টও। এই নিয়ে কোহলির ডিমেরিট পয়েন্টের সংখ্যা হল ২।

এর আগে.২০১৮ সালের ১৫ জানুয়ারি ১টি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন কোহলি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রিটোরিয়া টেস্টে আচরণবিধি ভঙ্গ করেছিলেন তিনি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর