টস জিতে আজ সঠিক সিদ্ধান্ত নিলেন সরফরাজ

ইংল্যান্ড বিশ্বকাপ শুরুর আগে ফেভারিট ছিল দক্ষিণ আফ্রিকা-পাকিস্তান। কিন্তু মাঠের লড়াই শুরুর পর পারফরম্যান্সে যাচ্ছেতাই অবস্থা দুই দলের। এই অবস্থায় সেমিফাইনালে দৌঁড়ে বেশ পিছিয়ে দক্ষিণ আফ্রিকা-পাকিস্তান। সেমির লড়াইয়ে নিজেদের টিকিয়ে রাখতে জয় ছাড়া আর কোনো পথ খোলা নেই দুই দলেরই। উভয় দল একই লক্ষ্য নিয়ে রোববার (২৩ জুন) বিশ্বকাপের ৩০তম ম্যাচে মুখোমুখি হবে। ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি।তার আগে দুই দলের মধ্যে টস নিক্ষেপের লড়াই হয়। সেখানে টস জিতে পাকিস্তান। আজ আর ভুল করলেন না।টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন সরফরাজ।

প্রসঙ্গত, গত ম্যাচে ভারতের বিপক্ষ্যে টস জিতে বোলিংয়ের সিদ্ধন্ত নিয়ে নিজ দেশের ভক্তদের তীরে বিদ্ধ হয়ছেন সরফরাজ।এমনকি তার গ্রেফতার চেয়ে মামলাও করেছে পাকিস্তানের আইনজীবী।

এখন পর্যন্ত মাত্র ১টি করে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা-পাকিস্তান। ৬ ম্যাচে দক্ষিণ আফ্রিকা ৪টি ও ৫ ম্যাচে অংশ নিয়ে ৩টিতে হারে পাকিস্তান। বৃষ্টির কারণে তাদের ১টি করে ম্যাচ পরিত্যক্ত হয়। তাই সমান ৩ পয়েন্ট সংগ্রহে রয়েছে তাদের। তাই আজ এগিয়ে যাওয়ার লক্ষ্যে মাঠে নামছে দুই দল।

পরিসংখ্যান বলছে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাকিস্তানের জয়ের রেকর্ড ভালো নয়। এখন পর্যন্ত ৭৮ ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। এর মধ্যে ৫০টিতে জিতেছে প্রোটিয়ারা। ২৭টি ম্যাচে জয় পাকিস্তানের। চলতি বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার মাটিতে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছে পাকিস্তান। সেখানে দুর্দান্ত লড়াই হলেও সুবিধা করতে পারেনি পাকিস্তান।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর