নারী কর্মীর সঙ্গে যৌণ সম্পর্ক; তদন্ত শুরু হলে মাইক্রোসফট ছাড়েন বিল গেটস

মাইক্রোসফটের এক নারী কর্মীর সঙ্গে যৌন সম্পর্কের অভিযোগ ওঠে মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসের বিরুদ্ধে। এ অভিযোগের তদন্ত শুরু হলে বিল গেটস ২০২০ সালে মাইক্রোসফট ছাড়েন।

গত রোববার (১৬ মে) মার্কিন সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে এ কথা বলা হয়।

প্রতিবেদনে বলা হয়, ২০১৯ সালে চিঠি দিয়ে মাইক্রোসফটের ওই নারী প্রকৌশলী জানান যে, তার সঙ্গে বছরের পর বছর ধরে যৌন সম্পর্ক করেছেন বিল গেটস। এ অভিযোগের ভিত্তিতে মাইক্রোসফট বোর্ড ঘটনা তদন্তে নিয়োগ দেয় এক আইনি প্রতিষ্ঠানকে। তারপর বিল গেটস ২০২০ সালে কোম্পানির বোর্ড অব ডিরেক্টর থেকে পদত্যাগ করেন।

এই প্রতিবেদনে আরও বলা হয়, বোর্ডের কিছু সদস্য তদন্ত চলাকালীন সিদ্ধান্ত নিয়েছিলেন যে, বিল গেটসের মাইক্রোসফটে থাকা ঠিক নয়। কিন্তু বিষয়টি নিয়ে আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্ত আসার আগেই বিল গেটস পদত্যাগ করেন।

মাইক্রোসফট জানায়, ২০১৯ সালে মাইক্রোসফট জানতে পেরেছিল ওই নারী প্রকৌশলীর সঙ্গে সম্পর্ক গভীর হয় বিল গেটসের। এরপর এ বিষয়ে তদন্ত শুরু করে মাইক্রোসফট। আপাতত এর বেশি কিছু জানায়নি মাইক্রোসফট।

তবে বিল গেটসের একজন মুখপাত্র জানিয়েছেন, বিল গেটস বোর্ড ছাড়ার সিদ্ধান্তের পেছনে কোনো নারী কর্মীর সঙ্গে যৌন সম্পর্ক জড়িত নয়।

সম্প্রতি ২৭ বছরের দাম্পত্য জীবনের ইতি টানেন বিল গেটস ও মেলিন্ডা। বিলিওনেয়ার এ দম্পতির তিন সন্তান আছে এবং তারা যৌথভাবে বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন পরিচালনা করেন।

বার্তাবাজার/কা.হা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর