একদিনে টাঙ্গাইলে আরও ২৭ জনের করোনা শনাক্ত

টাঙ্গাইলে গত ২৪ ঘন্টায় মঙ্গলবার (১৮ মে) নতুন করে ২৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় মোট ৪ হাজার ৮৬০ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মারা গেছে ৭৬ জন। নতুন আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদরে ১৬, কালিহাতীতে ৫, গোপালপুরে ৫ ও মির্জাপুরে ১ জন রয়েছে।

করোনা ভাইরাসের পরীক্ষার জন্য টাঙ্গাইলের বিভিন্ন উপজেলা থেকে এ পর্যন্ত ৩৪ হাজার ৪৪৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে ১০৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

বিষয়টি বার্তা বাজারকে নিশ্চিত করেছেন টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. শাহাবুদ্দিন খান।

উল্লেখ্য, গত বছরের (৮ এপ্রিল) জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। জেলায় গত বছরের এপ্রিল মাসে ২৪ জন, মে মাসে ১৪১ জন, জুন মাসে ৪৪৭ জন, জুলাই মাসে ১০২৬ জন, আগস্ট মাসে ৯৬৪, সেপ্টেম্বর মাসে ৫২৯, অক্টোবর মাসে ১৫২, নভেম্বর মাসে ২০৫, ডিসেম্বরে ২১৮, চলতি বছরের জানুয়ারিতে ১৩৪, ফেব্রুয়ারি ও মার্চ পর্যন্ত ২৭১ জন, এপ্রিল পর্যন্ত ৫৭৬ জন, এখন (১৮ মে) পর্যন্ত ১৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

মাস ভিত্তিক করোনায় আক্রান্তের সংখ্যা আবার বৃদ্ধি পাচ্ছে। এখন পর্যন্ত আক্রান্তদের মধ্যে ১০ জন করোনা রোগী টাঙ্গাইল জেনারেল হাসপাতালের ৫০ বেডের করোনা ডেডিকেডেট ইউনিটে ভর্তি রয়েছে।

হাসান শিকদার/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর