রিয়াজের বিনীত অনুরোধটি মানবেন পাক সমর্থকরা?

ভারতের কাছে হারের পর পাকিস্তানের সমর্থকদের কাছে ‘‌খলনায়ক’‌ দলের ক্রিকেটাররা!‌ উত্তাল পাক–ক্রিকেট মহলও। সমালোচনার ঝড় বইছে। কিন্তু, সেই সমালোচনার ঝড়ে ক্রিকেটারদের পরিবারকে টেনে আনা উচিত নয়। সমর্থকদের কাছে এই আর্জি রেখেই রোববার (২৩ জুন) লর্ডসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামছে পাকিস্তান।

ওয়াহাব রিয়াজ বলছেন, ‘‌আমাদের সমালোচনা হোক। আমাদের পারফরমেন্সের সমালোচনা হোক। সেটা আমরা মেনে নেব। কারণ, আমরাও চাই আরও ভাল খেলতে। কিন্তু বিনীত অনুরোধ, আমাদের পরিবারকে নিয়ে যেন সমালোচনা না হয়। বলতে চাই, সমর্থকদের তুলনায় ক্রিকেটাররা বেশি দুঃখ পেয়েছে। হতাশ হয়েছে। ভারতের কাছে হারতে আমরাও চাই না।’‌

রিয়াজ আরো বলেন, প্রত্যেক ক্রিকেটার এই পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়ানোর জন্য প্রতিজ্ঞাবদ্ধ। দলের ১৫ জনই পারেন, সমালোচনার কড়াই থেকে দলকে তুলে ধরতে। গত ম্যাচের ভুলত্রুটি শুধরে জয়ে ফিরতে চাইছেন রিয়াজরা।

পাকিস্তানের এই গতিদানব বলেন, ‘‌ভাল দল তারাই, যারা নিজেদের ভুল বুঝতে পারে। ড্রেসিংরুমে আমাদের ভুলত্রুটি নিয়ে আলোচনা হয়েছে। ভারতের বিরুদ্ধে ম্যাচের পর কয়েকদিন বিরতি পেয়েছি। তাতে ক্রিকেটাররা চনমনে হয়েছে।

রিয়াজ আরো বলেন, ‘‌বোলিং বিভাগ পরিশ্রম করছে। ইংল্যান্ডের পিচে শুরুতে উইকেট তুলতে পারলে সুবিধে, তাতে ব্যর্থ আমরা। তবে শেষ দুটো আমাদের ব্যাটিং ভাল হয়েছে। কিন্তু, ম্যাচে গুরুত্বপূর্ণ উইকেট খুইয়েছি। যার খেসারত দিতে হয়েছে।’‌

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর