সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে পঞ্চগড়ে মানববন্ধন

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা, নির্যাতনের প্রতিবাদ ও মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবি এবং স্বাস্থ্য বিভাগের দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে পঞ্চগড়ে।

পঞ্চগড় প্রেস ক্লাবের আয়োজনে মঙ্গলবার (১৮ মে) বিকেলে পঞ্চগড় কেন্দ্রীয় শহীদ মিনার ও পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, পঞ্চগড় প্রেস ক্লাবের সভাপতি শফিকুল ইসলাম, বাংলাদেশ জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও পঞ্চগড় শাখার সাধারণ সম্পাদক মো: আবু সালেক, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল জাসদের সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম (জুয়েল), দৈনিক প্রথম আলোর জেলা প্রতিনিধি মো: রাজিউর রহমান (রাজু), দৈনিক দেশ রুপান্তরের জেলা প্রতিনিধি মো:শহিদুল ইসলাম শহীদ, দৈনিক কালের কন্ঠ ও ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি মো: লুৎফর রহমান, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টোয়েন্টিফোর এর জেলা প্রতিনিধি সরকার হায়দার, আরটিভির জেলা প্রতিনিধি হারুন অর রশিদ, সময়ের আলো জেলা প্রতিনিধি মো:রাসেদুজ্জামান (রাসেদ), ভোরের কাগজের জেলা প্রতিনিধি আবু সালেহ রায়হান, ঢাকা পোস্টের জেলা প্রতিনিধি মো:রনি মিয়াজি, পঞ্চগড় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো: সাইফুল আলম বাবু প্রমুখ গণমাধ্যম কর্মিরা।

এ সময় মানববন্ধনে পঞ্চগড় জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের কর্মিরা অংশ নেন।

এ ছাড়াও মানববন্ধনে বক্তরা বলেন, বর্তমান সময়ে বাংলাদেশে অনুসন্ধানী সাংবাদিকতার দিকপাল রোজিনা ইসলাম আন্তর্জাতিকভাবে অনুসন্ধানী সাংবাদিকতায় খ্যাতি অর্জন করেছেন। তিনি স্বাস্থ্য বিভাগের শত শত কোটি টাকার দুর্নীতি ও অনিয়ম নিয়ে একের পর এক ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করেন। এ কারণে তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনার পাশাপাশি হেনস্তা করা হয়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই এবং ঘটনার সঙ্গে জড়িত স্বাস্থ্য বিভাগে দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিচারের দাবি জানাই।

এস.এম.আল-আমিন/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর