ড্রেজারে খনন করার ডোবায় পড়ে শিশুর মৃত্যু

রাজবাড়ীর গোয়ালন্দে ড্রেজার দিয়ে বালি উত্তোলনের মাধ্যমে খনন করা ডোবায় ডুবে সিয়াম নামে ৮ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৮ মে) দুপুর দেড়টার দিকে উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের ইদ্রিস পাড়া গ্রামে নানা বাড়িতে বেড়াতে গিয়ে এ ঘটনা ঘটে।

সিয়াম উপজেলার দেবগ্রাম ইউনিয়নের কাটাখালি এলাকার দেলোয়ার হোসেনের ছেলে। সোমবার সে মায়ের সাথে নানা বাড়িতে গিয়েছিল। সে ব্র্যাক পরিচালিত একটি স্কুলের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী ছিল।

শিশুটির মামা ইসলাম সরদার জানান, মঙ্গলবার আনুমানিক বেলা দেড়টার দিকে আমার ভাগ্নে সিয়াম তার বন্ধুদের সাথে বাড়ির পাশে ড্রেজারে খনন করা একটা ডোবায় গোসল করতে যায়। সিয়ামের বন্ধুরা গোসল শেষ করে ফিরে এলেও সে আর ফিরে আসেনি। সাঁতার না জানায় সে ডুবে যায়।

পরে অন্য ছেলেরা সেখানে গোসল করতে গেলে তাদের পায়ে ডুবন্ত সিয়ামের দেহ অনুভুত হয়। তখন তারা চিৎকার করে ওঠে। এ সময় আশপাশের লোকজন ছুটে এসে সিয়ামকে উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করে।

এ ব্যাপারে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার নিতাই কুমার ঘোষ বলেন, পানিতে পড়া শিশুটি আমরা মৃত অবস্থায় পেয়েছি।

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল্লাহ্ আল তায়াবীর জানান, এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

মেহেদি হাসান রাজু/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর