সচিবালয়ে সাংবাদিককে হেনস্থার প্রতিবাদ জানিয়েছে জয়পুরহাট জেলা ছাত্র ইউনিয়ন

দৈনিক পত্রিকা প্রথম আলো’র জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আটকে রেখে হেনস্তা ও গ্রেফতারের নিন্দা ও অতি দ্রুত নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জয়পুরহাট জেলা সংসদ।

মঙ্গলবার (১৮ মে) বিকেলে ছাত্র ইউনিয়নের জেলা দপ্তর সম্পাদক সামিয়া আক্তার মিমির পাঠানো এক বিবৃতিতে জেলার সভাপতি রিফাত আমিন রিয়ন ও সাধারণ সম্পাদক তাসরিন সুলতানা এ ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানান।

গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, “প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতার পূর্বপরিকল্পিত। সোমবার (১৭ মে) বিকেল সাড়ে ৩টায় রোজিনা ইসলাম সংবাদ সংগ্রহের উদ্দেশ্যে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। সেখানে তাকে ‘ফাইল চুরি’র মিথ্যা অপবাদ দিয়ে ৫ ঘণ্টা আটকে রেখে হেনস্থা করা হয়। এসময় তাঁর মুঠোফোন কেড়ে নেওয়া হয়। দীর্ঘ সময় তাকে আটকে রাখায় তিনি অসুস্থ হয়ে পরেন। এরপর তার চিকিৎসার ব্যবস্থা না করে তাকে মিথ্যা অভিযোগ দিয়ে শাহবাগ থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। রোজিনা ইসলাম এই করোনা মহামারীর সময়ে স্বাস্থ্যখাতে দুর্নীতির চিত্র তাঁর অনুসন্ধানী প্রতিবেদনের মাধ্যমে দেশের জনগণের সামনে তুলে ধরেন।”

বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, “সাংবাদিক রোজিনা ইসলামের অনুসন্ধানী রিপোর্টের মাধ্যমে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতির চিত্র দেশবাসীর সামনে তুলে ধরার জন্যই তাকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে মন্ত্রণালয়ের একটি ফাইল চুরির মিথ্যা অভিযোগ দিয়ে পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে। এর আগে তাকে মন্ত্রণালয়ে আটকে রেখে নির্যাতন করা হয়েছে বলেও জানা গেছে।”

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জয়পুরহাট জেলা সংসদ সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থার সাথে যুক্ত ব্যক্তিবর্গ এবং স্বাস্থ্য খাতে দুর্নীতির সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছে। এছাড়া দুর্নীতিপরায়ণ ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়।

রিফাত আমিন রিয়ন/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর