লকডাউনে আটকে পড়েছে দুরপাল্লার বাস: দুর্ভোগে ঢাকামুখী হাজার হাজার যাত্রী

চলমান লকডাউনে মহাসড়কে দূরপাল্লার বেশিরভাগ বাস বন্ধ থাকলেও ঈদযাত্রায় কিছু কিছু যাত্রীবাহী বাস চলাচল করতে দেখা গেছে। বিশেষ করে ঈদের ছুটি শেষে দুরপাল্লার যাএীরা ট্রাক,মাইক্রো, প্রাইভেটকার, বাসসহ বিভিন্ন মাধ্যমে কর্মস্থলে ফেরার চেষ্টা করছে ।

মঙ্গলবার (১৮ মে) বিকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ছিল রাজধানীগামী মানুষদের উপচে পড়া ভিড়। মহাসড়কের ভালুকা ব্রিজ সংলগ্ন ভরাডোবা হাইওয়ে পুলিশ ফাঁড়ির তল্লাশি চৌকিতে সিটিং সার্ভিস ছাড়া দূরপাল্লার যাত্রীবাহী বাসগুলো আটকে দেওয়া হচ্ছে । ফলে দুর্ভোগে পড়েছে কর্মস্থলে ফেরা হাজার হাজার মানুষ।

বিকল্প পথ হিসাবে দ্বিগুন ভাড়া দিয়ে অটো, সিএনজি কিংবা সিটিং সার্ভিসে করে এক স্টেশন থেকে অন্য স্টেশনে করে গন্তব্য যাওয়ার নিরন্তর চেষ্টা করছে।

কামাল হোসেন নামের এক যাত্রী জানান, আমি নেএকোনা থেকে ঢাকায় যাচ্ছি পথে (ভালুকায়) লকডাউনের আওতায় পড়লাম। নামেই লকডাউন। প্রতিনিয়ত আমরা কর্মজীবী মানুষগুলো এভাব ই হয়রানির শিকার হচ্ছি, এসব দেখার কেউ নেই।

ভরাডোবা হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ মশিউর রহমান বার্তা বাজারকে জানান সিটিং সার্ভিস ছাড়া দুরপাল্লার যাএীবাহী বাস গুলোকে আমরা ফিরিয়ে দিচ্ছি।

যাত্রীদের মতে, ঈদ যাত্রার শুরুটা কষ্টের হলেও প্রিয় জনের সাথে ঈদ উদযাপনের অনুভুতিটা যেমন সুখকর, তেমনি ফেরার অভিজ্ঞতাটা যেন অনেকটাই তিক্তের।

আরিফুল হক পলাশ/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর