সাংবাদিক রোজিনাকে হেনস্থার প্রতিবাদে পাবনায় গণমাধ্যম কর্মীদের প্রতিবাদ

দৈনিক প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য সচিবালয়ে অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগম কর্তৃক সংবাদ সংগ্রহের কাজে যাওয়া সাংবাদিককে হয়রানী, নির্যাতন মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানোর প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে পাবনায় কর্মরত গণমাধ্যম কর্মীরা।

(১৮ মে) মঙ্গলবার পাবনা প্রেসক্লাবের আয়োজনে বিকেলে পাবনায় কর্মরত সাংবাদিকরা সাংবাদিকের উপর অমানবিক নির্যাতনের প্রতিবাদ কর্মসূচি পালন করে।

এসময় কর্মরত সাংবাদিকরা ব্যানার নিয়ে পাবনা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেবির মোড়ে সংক্ষিপ্ত পথসভা করেন।

এসময় উপস্থিত ছিলেন পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ আসাদ, সাবেক সভাপতি রুমী খন্দকার, সহ-সভাপতি শহীদুর রহমান, সদস্য আব্দুল হামিদ, কার্যনির্বাহী সদস্য জহুরুল ইসলাম, রিপোটার্স ইউনিটির সম্পাদক কাজী মাহাবুব মোর্শেদ বাবলা, প্রেসক্লবাবের সাবেক সম্পাদক ও মাছরাঙা টেলিভিশনের ব্যুড়চীফ উৎপল মির্জা, একুশে টিভির রাজিউর রহমান রুমী, সদস্য এস এম আলোম, ডেইলি স্টারের হুমায়ুন কবির তপু, প্রথম আলোর সরোয়ার উল্লাস, করতোয়ার পাভেল মৃধা, এটিএন নিউজের রিজভী জয়, ডিবিসি নিউজের পার্থ হাসান, একাত্তর টিভির মুস্তাফিজ রহমান, গাজী টিভির ইমরোজ খন্দকার বার্তা বাজারের পাবনা জেলা প্রতিনিধি মোঃ মাসুদ রানাসহ স্থানীয় বিভিন্ন পত্রিকার সম্পাদক, ক্যামেরা পারসন এই প্রতিবাদ সমাবেশে অংশ নেয়।

প্রতিবাদ কর্মসূচিতে আগামী তিনদিনের জন্য কর্মসূচি ঘোষনা করা হয়। কর্মসূচির অংশ হিসাবে বুধবার সকাল ১১ টায় মানববন্ধন ও বৃহস্পতিবার সেচ্ছায় কারা বরণ কর্মসূচি পালন করা হবে বলে ঘোষনা দেয়া হয়।

এসময় সাংবাদিকরা অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তিসহ এই ঘটনার সাথে জড়িত স্বাস্থ্য সচিবসহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। সরকার যদি এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের শাস্তিরর আওতায় না নিয়ে আসে তা হলে কঠোর কর্মসূচি দেয়া হবে বলে ঘোষণা দেয়া হয়।

মোঃ মাসুদ রানা/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর