সাংবাদিক রোজিনা জামিন পাবেন, আশা স্বরাষ্ট্রমন্ত্রীর

স্বাস্থ্যসেবা বিভাগের নথিপত্রের তথ্য চুরির অভিযোগে দায়ের করা মামলায় প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলাম বৃহস্পতিবার জামিন পাবেন বলে আশাবাদী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মঙ্গলবার (১৮ মে) সাংবাদিক রোজিনার বিষয়ে সচিবালয়ে মন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে এ কথা জানান সাংবাদিক নেতারা।

জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, আমরা বিষয়টি দেখছি। উনি (রোজিনা ইসলাম) যাতে জেল খানায় ভালোভাবে থাকতে পারেন সে ব্যবস্থাও করছি। আশা করি, বৃহস্পতিবার জামিন হয়ে যাবে।

এদিকে আজ সকালে সাংবাদিক রোজিনাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) আরিফুর রহমান সরদার মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে পাঁচ দিনের রিমান্ড নিতে আবেদন করেন। পরে শুনানি শেষে ওই আবেদন খারিজ করে দেন আদালত।

এর আগে সোমবার (১৭ মে) বিকাল সাড়ে ৩টার দিকে পেশাগত দায়িত্ব পালন করতে তিনি সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। তাকে সেখানে একটি কক্ষে আটকে রাখা হয় এবং তার মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়। একপর্যায়ে সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েন।

রোজিনাকে আটকে রাখার খবর পেয়ে বিভিন্ন গণমাধ্যমে সাংবাদিকেরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওই ভবনে যান। কিন্তু দীর্ঘ সময় ধরে রোজিনাকে আটকে রাখার কারণ সম্পর্কে গণমাধ্যমকর্মীরা জানতে চাইলেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা কিছুই জানাননি।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর