এই লঙ্কান তারকাকে হুমকি মানছে বাংলাদেশ

তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে গত ১৬ মে বাংলাদেশ সফরে আসে শ্রীলঙ্কা ক্রিকেট দল। আগামী ২৩ মে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ-শ্রীলঙ্কা।

আসন্ন সিরিজকে সামনে রেখে আগামীকাল থেকে অনুশীলন শুরু করবে তারা। বাংলাদেশে এসে তিনদিনের কোয়ারেন্টাইন পালন শেষে কাল থেকে অনুশীলন করবে লঙ্কানরা।

এই সিরিজে লঙ্কান লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে বাংলাদেশের জন্য হুমকি হিসেবে দেখছেন টাইগার কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখরন। এবারের আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের সঙ্গে কাজ করতে বিসিবির কাছে ছুটি চেয়েছিলেন শ্রীনিবাস।

করোনা পরিস্থিতির কারণে আইপিএল স্থগিত হলেও ভারত-বাংলাদেশ সীমান্ত বন্ধ থাকায় ফিরতে পারছেন না তিনি। তবে ভারতে থেকেই টাইগেরদের পারফরম্যান্স বিশ্লেষণের পাশাপাশি প্রতিপক্ষের শক্তিমত্তা ও দুর্বলতা নিয়ে পর্যবেক্ষণ চালিয়ে যাচ্ছেন তিনি।

লঙ্কান লেগ স্পিনার হাসারাঙ্গাকে নিয়ে শ্রীনিবাস বলেন, অবশ্যই সে বাংলাদেশের জন্য হুমকি। হাসারাঙ্গা, অ্যাডাম জাম্পা ও রশিদ খান অনেকটা একই ধরণের। তার গুগলি ডানহাতি ব্যাটসম্যানদের বিপক্ষে সেরা। আমরা যদি এই সিরিজে তাকে উইকেট না দিই তাহলে স্কোরকার্ডে ভালো সংগ্রহ করতে পারব।

উল্লেখ্য, আগামী ২৩ মে সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে শ্রীলঙ্কা। সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে ২৫ মে ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ২৮ মে।

সিরিজের সবগুলো ম্যাচ মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচই বাংলাদেশ সময় দুপুর ১টায় শুরু হবে।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর