আবারও লেবানন থেকে ইসরাইলে রকেট হামলা

ফিলিস্তিনের গাজায় নিরপরাধ সাধারণ মানুষের ওপর বর্বর হামলা চালাচ্ছে দখলদার ইসরায়েলি বাহিনী। তাদের হামলায় এখন পর্যন্ত ৫৮ শিশুসহ ২১২ ফিলিস্তিনি নিহত হয়েছে।

এ হামলার প্রতিবাদে হামাসের পাল্টা দেড় সহস্রাধিক রকেট হামলায় নাস্তানাবুদ ইহুদিবাদী দেশ ইসরাইল। এমন পরিস্থিতিতে লেবানন থেকে আবারও ইসরায়েলের ইহুদি বসতি লক্ষ্য করে ছয়টি রকেট নিক্ষেপ করা হয়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আল জাজিরার প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

হামলার বিষয়টি ইসরাইলের সেনাবাহিনীর পক্ষ থেকেও নিশ্চিত করা হয়েছে। তারা টুইটে বলেছে, লেবানন থেকে ইসরায়েলের উত্তরাঞ্চলকে লক্ষ্য করে ৬টি রকেট নিক্ষেপ করা হয়েছিল। তবে সবগুলো ধ্বংস করা হয়েছে। রকেটগুলো লেবানন সীমান্ত অতিক্রম করতে পারেনি। আর্টিলারি দিয়ে সেগুলো ভূপাতিত করা হয়েছে।

ইসরায়েল-ফিলিস্তিন চলমান উত্তেজনায় লেবানন হতে রকেট নিক্ষেপের এটি দ্বিতীয় ঘটনা। এর আগে গত বৃহস্পতিবার ইসরায়েলে ৩টি রকেট হামলা করেছিল দেশটি। তবে সেই হামলায় তারা সফলতা পায়নি।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর