চুরি করতে বাঁধা দেয়ায় মালিকের ওপর চোরের হামলা-মামলা

বগুড়ার শিবগঞ্জে চুরি করতে বাধা দেয়ায় বাঁশঝাড়ের মালিকের উপর হামলা করেছে চোর ও তার স্বজনরা। শুধু তাই নয়, মারপিটে আহত দেখিয়ে মালিকের নামে মামলাও করেছে তারা।

পরে হামলায় আহত বাঁশঝাড়ের মালিকের মেয়ে বাদি হয়ে ওই চোর ও স্বজনদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। ঘটনা উপজেলার কিচক ইউনিয়নের চান্দার পাড়া এলাকার ।

উভয় পক্ষের মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন, থানার ওসি সিরাজুল ইসলাম।

সোমবার (১৭ মে) মামলার বাদি ওই এলাকার মোফাজ্জল হোসেনের মেয়ে মোর্শেদা বেগম জানান, আমরা পাঁচ বোন। আমার বাবা অসূস্থ অবস্থায় শয্যাশায়ী। আমাদের তিন বোনের বিয়ে হয়েছে। দেখভাল করার জন্য তেমন কেউ না থাকায় আমাদের পুকুর থেকে মাছ ও বাঁশঝাড় থেকে প্রায়ই বাঁশ চুরি করে নিয়ে যায় দুস্কৃতিকারীরা।

গত কয়েকদিন আগে বাঁশ ঝাড় থেকে একযোগে ১২ টি বাঁশ চুরির ঘটনা ঘটে। পরের দিন বাঁশ ঝাড়ে গেলে চুরি করে বাঁশ কাটার সময় পার্শ্ববর্তী কিচক চান্দার পাড়া এলাকার ঘরজামাই দুদু মিয়াকে হাতে নাতে ধরলে, সে ও তার ছেলে মাহমুদুল, শ্যালক আবু জাফর, রব্বানী, রাজ্জাক ও বানী বিবি আমার বৃদ্ধা মাকে মারপিট করে। এসময় আমার ছেলে ও দুই বোন মাকে বাঁচাতে এগিয়ে আসলে তাদেরকেও মারপিট করে জখম করে।

বাদির অভিযোগ, তারা আমাদের মারপিট করে নিজেরাই উল্টো থানায় গিয়ে আমাদের নামে মামলা করেছে। আমার ১৬ বছরের ছেলেকে ১ নম্বর আসামি করা হয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত মাহমুদুল হাসানের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, তাদের সব অভিযোগ মিথ্যা। তারাই আমাদের বাঁশ কাটতে এসেছিলো।

খালিদ হাসান/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর