শেখ হাসিনা দেশে ফিরেছিল বলেই গণতন্ত্র পুনরুদ্ধার হয়েছিল: প্রতিমন্ত্রী পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেদিন জীবনের ঝুঁকি নিয়ে দেশে ফিরেছিল বলেই গণতন্ত্র পুনরুদ্ধার হয়েছিল। ছয়টি বছর তিনি নির্বাসিত জীবন কাটিয়ে গেছেন।

তার আগমনে প্রতিরোধ কমিটি গঠন করে প্রাণনাশের হুমকিও দেওয়া হয়েছিল। কিন্তু তিনি জীবনের মায়া করেনি, এই দেশে ফিরে এসে গণতন্ত্র পুনরুদ্ধার করে তিনি আজ বাংলার মানুষকে উন্নয়ন উপহার দিয়েছেন।

সোমবার (১৭ মে) বিকেলে নাটোরের সিংড়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শেখ হাসিনার ৪০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় ভার্চুয়ালি অংশ নিয়ে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাসে একটি মাইলফলক। গণতন্ত্র পুনরুদ্ধার করে প্রধান মন্ত্রী সুশান ও উন্নয়ন প্রতিষ্ঠা করেছেন। সে সাথে তিনি অর্থনীতি ও সংস্কৃতির মুক্তি এনে দিয়েছেন। স্বল্প উন্নত দেশে থেকে তিনি উন্নয়নশীল দেশে পরিনত করেছেন। ১৭কোটি মানুষ প্রযুক্তির ছোয়া পেয়েছে। মাত্র ১২বছরে ডিজিটাল বাংলাদেশ উপহার দিয়েছেন। প্রযুক্তি আজকে ডিজিাল অর্থনীতির হাতিয়ার হিসেবে কাজ করছে।

আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ মোঃ ওহিদুর রহমানের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি বিশ্বনাথ দাস কাশিনাথ, সাবেক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা কমান্ডার শাহাদৎ হোসেন, সিংড়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর জান্নাতুল ফেরদৌস, সিংড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও চৌগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমীন সহ ছাত্রলীগ, যুবলীগের নেতৃবৃন্দ।

পরে প্রধানমন্ত্রীর দীর্ঘ আয়ু কামনা করে মোনাজাত করা হয়। এছাড়া কেন্দ্রীয় মসজিদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য বিশেষ মোনাজত করা হয়।

রবিন খান/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর