হামাসের সাথেই নাজেহাল, ইরানের সাথে কি হবে: ইসরায়েলের সাবেক মন্ত্রী

হামাসকে মোকাবিলা করতে গিয়েই যদি ইসরায়েলি সেনাদের এই অবস্থা হয় তাহলে ইরান কিংবা হিজবুল্লাহকে মোকাবিলা করার সময় কি অবস্থা হবে বলে প্রশ্ন করেছেন ইসরায়েলের সাবেক যুদ্ধ মন্ত্রী এভিগডোর লিবারম্যান। তিনি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর কঠোর সমালোচনা করেছেন।

দেশটির ১২ নাম্বার টিভি চ্যানেল্কে দেওয়া এক সাক্ষাৎকারে এই মন্তব্য করেছেন বলে খবরে জানিয়েছে রাশিয়ান বার্তা সংস্থা স্পুটনিক।

সাবেক এই মন্ত্রী বলেন, ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধাদের মোকাবিলায় ইসরায়েলি সেনাবাহিনীর দুর্বলতা স্পষ্টভাবে চোখে পড়ছে। ইসরায়েলি মন্ত্রিসভা এর আগে ফিলিস্তিনিদের মোকাবিলায় এতটা দুর্বলতা দেখায়নি। তিনি এজন্য নেতানিয়াহুর চলমান রাজনৈতিক দুর্বল অবস্থানের কথাও উল্লেখ করেন।

তিনি বলেন, এই প্রথম আমাদেরকে দু’টি ফ্রন্টে লড়াই করতে হচ্ছে। একটি গাজার বিরুদ্ধে আরেকটি ইসরায়েলের মধ্যে। নেতানিয়াহু ইসরায়েলি জনগণের সামনে নিজের ভাবমর্যাদা উজ্জ্বল করতে গিয়ে সেনাবাহিনীকে বিপদের মুখে ঠেলে দিয়েছেন। আর এর ফলে হামাসের বিজয়ের সম্ভাবনা তৈরি হয়েছে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর