ইসরায়েলের সাথে আরব দেশগুলোর সম্পর্ক ছিন্ন করার আহ্বান

বর্বর ইসরায়েলের সাথে আরব দেশগুলোর চলমান সম্পর্ক ছিন্ন করতে আহ্বান জানিয়েছেন ইরাকের সাদর আন্দোলনের অন্যতম নেতা মুক্তাদা সাদর। যেসব আরব শাসক ইসরায়েলের সাথে সম্পর্ক গড়ে তুলেছেন এখনই উচিৎ তা ছিন্ন করে দেওয়া বলেও তিনি মন্তব্য করেছেন।

আরব শাসকদের উদ্দেশ্যে ইরাকের এই নেতা বলেন, আপনারা যে সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি করেছেন তা বাতিল করুন এবং ইসরায়েলি রাষ্ট্রদূতদের বহিষ্কারে পদক্ষেপ গ্রহণ করুন। একইসঙ্গে দখলদার ইসরায়েলের বিরুদ্ধে অর্থনৈতিক অবরোধ আরোপ করুন।

এদিকে, ইরাকের সংসদ সদস্য হাসান সালিম বলেছেন, যেসব দেশ ইসরায়েলের সঙ্গে আপোষ করেছে এবং সম্পর্ক স্থাপন করেছে তাদের সঙ্গে ইরাকের সম্পর্ক ছিন্ন করতে হবে। এ বিষয়ে পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রী মোস্তাফা আল কাজেমির প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

গত সপ্তাহে আল আকসা মসজিদে নামাজ পড়াকে কেন্দ্র করে ইসরায়েলিদের সাথে সংঘর্ষ হয় ফিলিস্তিনিদের। এরপর থেকে ক্রমাগত হামলা চালিয়ে দুই শতাধিক ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর