চরফ্যাসনে জেলেদের নিয়ে মৎস্য আহরণ নিষিদ্ধ কার্যক্রম কর্মশালা অনুষ্ঠিত

ভোলার চরফ্যাসনে জেলা মৎস্য দপ্তরের এর আয়োজনে ২০ মে হতে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিন বঙ্গোপসাগরে সকল প্রজাতির মৎস্য এবং ক্রাস্টেশিয়ান্স আহরণ নিষিদ্ধ কার্যক্রম বাস্তবায়ন সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত হয়েছে

সোমবার (১৭ মে) চরফ্যাসন অফিসার্স ক্লাবে বিভিন্ন মৎস্য ঘাটের জেলেদের নিয়ে এ কর্মশালা অনুষ্ঠত হয়।

কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন। এছাড়াও কর্মশালায় উপস্থিত ছিলেন চরফ্যাসন উপজেলা মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনারসহ বিভিন্ন মৎস্য ঘাটের জেলেরা।

কর্মশালায় বক্তারা বলেন, দেশের সামুদ্রিক জলসীমায় মাছের সুষ্ঠু প্রজনন, উৎপাদন, সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণ এবং টেকসই মৎস্য আহরণের জন্য সামুদ্রিক মৎস্য আইন, ২০২০ অনুযায়ী ২০ মে থেকে ২৩ জুলাই ২০২১ পর্যন্ত মোট ৬৫ দিন বাংলাদেশের সামুদ্রিক জলসীমায় সব ধরণের মৎস্য আহরণ নিষিদ্ধ ঘোষণা করে গত ১৩ এপ্রিল প্রজ্ঞাপন জারী করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। প্রজ্ঞাপনের মাধ্যমে এ ৬৫ দিন দেশের সামুদ্রিক জলসীমায় সকল প্রকার মৎস্য নৌযান দিয়ে যে কোনো প্রজাতির মৎস্য আহরণ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

আরিফ হোসেন/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর