ভারতে ‘করোনা প্রতিরোধে গোমূত্র কাজে আসছে না’ বলায় সাংবাদিক গ্রেফতার

গরুর গোবর ও মূত্র নিয়ে ভারতের বিজেপি সরকারের সমর্থকদের মধ্যে বেশ আগ্রহ রয়েছে। করোনায় লণ্ডভণ্ড ভারতে গোমূত্র ও গোবরইয়েই ভাইরাস প্রতিরোধে কাজ করে বলেও তারা বেশ দাম্ভিকতার সাথে দাবি করে।

সম্প্রতি দেশটির মণিপুর রাজ্যের এক বিজেপি নেতা মারা যান ভাইরাসটিতে আক্রান্ত হয়ে। গোবর ও গোমূত্র তাকে রক্ষা করতে পারেনি বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মন্তব্য করায় গ্রেফতার করা হয়েছে এক সাংবাদিককে। গ্রেফতার করা হয়েছে এক রাজনৈতিক কর্মীকেও।

বৃহস্পতিবার (১৩ মে) রাতে সাংবাদিক কিশোরচন্দ্র ওয়াংখেম ও রাজনৈতিক কর্মী ইরেন্দ্রো লেইচম্বমকে তাদের বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

রাজ্য বিজেপির সহ-সভাপতি উশাম দেবান ও সাধারণ সম্পাদক পি প্রেমানন্দ মেতেই তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন। পরে তাদেরকে আদালতে তোলা হলে দু’জনকে ১৭ মে পর্যন্ত পুলিশ হেফাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

তাদের বিরুদ্ধে অভিযোগ, এই দু’জন মণিপুর বিজেপির রাজ্য সভাপতি সাইখম টিকেন্দ্র সিং এর মৃত্যু নিয়ে আপত্তিকর মন্তব্য করেছিলেন। বিজেপি নেতার মৃত্যুর পর ওই সাংবাদিক ও রাজনৈতিক কর্মী লেখেন, ‘গোবর ও গোমূত্র কাজ করে না।’

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর