বন্ধই থাকছে কওমি মাদ্রাসা

করোনা মহামারির কারণে সরকার ঘোষিত কঠোর নিষেধাজ্ঞা বাড়ানো হয়েছে আগামী ২৩ মে পর্যন্ত। রোববার (১৬ মে) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রকাশিত এক প্রজ্ঞাপনে এই ঘোষণা দেওয়া হয়।

এরই মধ্যে নতুন করে শিক্ষা মন্ত্রণালয় থেকে জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়ের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আগামী ২৯ মে পর্যন্ত দেশের সব কওমি মাদ্রাসা বন্ধের নির্দেশ দেওয়া হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশসহ সারাবিশ্বে চলমান করোনা মহামারিতে সম্প্রতি সংক্রমণের ঊর্ধ্বগতি দেখা দেয়ায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা এবং সার্বিক নিরাপত্তা বিবেচনা করে এবং কোভিড ১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শক্রমে দেশের সব কওমি মাদরাসা আগামী ২৯ মে পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ সময়ের মধ্যে কওমি মাদরাসার সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ রাখতে বলা হয়েছে। বন্ধের দিনগুলোতে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হয়।

এদিকে আগামী ১৭ মে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল এবং ২৪ মে থেকে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয় খোলার ঘোষণা দিয়েছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বর্তমানে সেটি পিছিয়ে ২৯ মে করা হয়েছে। ২৯ মে পর্যন্ত বাড়ানো হয়েছে প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের স্কুলের ছুটি।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর