আফগানিস্তান বলেই সতর্ক বাংলাদেশ

শনিবার (২২ জুন) শক্তিশালী ভারতের বিপক্ষে চমক দেখিয়েছে আফগানিস্তান। কিন্তু এরপরেও শেষ রক্ষা হলো না। মাত্র আল্প কয়েকটি রানের জন্য হারতে হয় আফগানিস্তানকে।

এদিকে অতি সতর্ক হয়েই আফগানিস্তানের বিপক্ষে আগামীকাল সোমবার (২৪ জুন) মাঠে নামছে বাংলাদেশ। দলের মিডল অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন জানিয়েছেন, এই ম্যাচে জয় ছাড়া বিকল্প ভাবছেন না তাঁরা।

শক্তিমত্তার দিক থেকে আফগানিস্তানের চেয়ে বেশ এগিয়ে বাংলাদেশ। এখন পর্যন্ত টুর্নামেন্টে যথেষ্ট লড়াই করেছেন সাকিব-তামিমরা। অস্ট্রেলিয়ার বিপক্ষে গত ম্যাচে ৩৮২ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে গিয়ে ৩৩৩ রান করেছিল বাংলাদেশ।

অস্ট্রেলিয়ার মতো দলের সঙ্গে এমন পারফর্মেন্সে প্রশংসিত হয়েছে মাশরাফিবাহিনী। কিন্তু দুর্বল আফগানিস্তানের বিপক্ষে হারলে সমালোচনা তো শুনতে হবেই বাংলাদেশকে, সেমিফাইনালের স্বপ্নও অনেকটা ধূসর হয়ে উঠবে। তাই বেশ সতর্ক টাইগাররা।

মিঠুন বলেছেন, ‘আমার তো মনে হয় আরও সতর্ক থাকতে হবে। অস্ট্রেলিয়ার সাথে হারলে আপনারা অনেক কিছুই মেনে নিবেন কারণ তারা আমাদের থেকে উপরের দল। আফগানিস্তানের সাথে হারলে কিন্তু….। সবাই প্রত্যাশা করছে আমরা যেন জিতি।’

অন্যান্য ম্যাচের মতো এই ম্যাচটিকেও বাংলাদেশ যথেষ্ট গুরুত্ব দিচ্ছে বলে জানিয়েছেন মিঠুন। তাঁর ভাষ্যমতে, ‘প্রত্যেকটি ম্যাচই আমাদের কাছে সমান, প্রত্যেকটি ম্যাচ জেতার জন্যই নামি। তবে এই ম্যাচে মনে হয় আরো বেশি কেয়ারফুল থাকা উচিৎ।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর