দুর্গাপুরে ঈদে ঘুরতে গিয়ে সড়ক দুর্ঘটনায় আহত ৩৯

নেত্রকোনার দুর্গাপুরে ঈদের ছুটিতে ঘুরতে গিয়ে তিন দিনে উপজেলার বিভিন্ন এলকায় সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন প্রায় ৩৯ জন। এতে অটো রিক্সা, সিএনজি, মলমগাড়ী ও মটরসাইকেলে এ দুর্ঘটনা ঘটে। রোববার এমনটাই জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

প্রত্যক্ষদর্শী ও হাসপাতাল সুত্রে জানা গেছে, দুর্গাপুর পর্যটন এলাকা হওয়ায় দেশের বিভিন্ন এলাকা থেকে লকডাউন অমান্য করে পরিবার পরিজন নিয়ে অত্র এলাকায় আনন্দ করতে এসে এ দুর্ঘটনার স্বীকার হন তারা। এর মধ্যে মটরসাইকেল আরোহী চার জনকে গুরুতর আহত অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহতরা হলেন মো. হারুন মিয়া (১৭), পলাশ মিয়া (১৭), আব্দুল কাদির (১৮) ও তাজুল ইসলাম (১৭)।

এছাড়া অন্যান্যদের বিভিন্ন এলাকার ক্লিনিক ও দুর্গাপুর হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। লকডাউনে কঠোর আইন না থাকায় ও সচেতনতার অভাবে এ দুর্ঘটনা গুলো ঘটেছে বলে মনে করছেন স্থানীয় সুধীজন। ইতোমধ্যে মলমগাড়ীতে করে পর্যটন এলাকায় ঘুরতে আসা যুবকগন স্বাস্থ্যবিধি ও মাক্স পরিধান না করায় উপজেলা প্রশাসন থেকে মোবাইল কোর্ট পরিচালনা করে মাক্স বিতরণ করা হয়।

এ নিয়ে আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মো. তানজিরুল ইসলাম বলেন, ঈদের ছুটিতে বেড়াতে এসে এ সকল দুর্ঘটনা ঘটেছে। হাসপাতালে আসা মাত্রই প্রাথমিক চিকিৎসা দিয়ে গুরুতর আহতদের ময়মনসিংহে প্রেরণ শেষে অন্যান্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

রাজেশ গৌড়/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর