চট্টগ্রামে একজনের শরীরে করোনার ভারতীয় ধরন শনাক্ত

চট্টগ্রামের সাতকানিয়ায় চেন্নাই ফেরত একজনের শরীরের করোনাভাইরাসের ভারতীয় ধরন শনাক্ত হয়েছে। তবে তার করোনার কোনো উপসর্গ ছিল না।

মিজানুর রহমান নামের ওই রোগীর দেহে করোনার ভারতীয় ধরন শনাক্ত হয়েছে। তার বাড়ি উপজেলার পুরানগড় ইউনিয়নে। গত ৯ এপ্রিল বোনের মেয়ের চিকিৎসা শেষে ভারত থেকে আখাউড়া বন্দর দিয়ে দেশে আসেন তিনি।

দেশে ফিরে কোয়ারেন্টিনে ছিলেন তিনি। পরপর দুইবার করোনা টেস্ট করান তিনি। দু’বারই রিপোর্ট নেগেটিভ আসায় বাড়ি ফিরেন তিনি। তবে বাড়ি ফেরার আগে তৃতীয়বার দেওয়া নমুনা রিপোর্ট আসার আগেই হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ছেড়ে দেয়।

পরে তার রিপোর্ট পজিটিভ আসলে প্রশাসনের সহযোগিতায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। বর্তমানে তিনি হাসপাতালে আইসোলেশনে রয়েছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মঞ্জুর মোর্শেদ বলেন, সিভিল সার্জন কার্যালয়ের তথ্যে ভারত ফেরত একজন করোনা রোগীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার কোন ধরনের উপসর্গ নেই। বর্তমানে তিনি আইসোলেশনে আছেন। নেগেটিভ রিপোর্ট আসা পর্যন্ত তিনি আইসোলেশনে থাকবেন।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর