জেমসকে গালাগালি শেষে নোবেলের দাবি তার ‘পেইজ হ্যাক’!

অবশেষে জনতার ভবিষ্যদ্বাণীই সঠিক হয়েছে। বিতর্কিত গায়ক মাইনুল ইসলাম নোবেল দাবি করেছেন তার ভেরিফাইড ফেসবুক পেইজটি হ্যাক হয়েছে। তাই এসব আজগুবি পোস্ট দেখা যাচ্ছে।

তবে ঈদের দিন সকালে নিজের ছবি আপলোডের পরেও কেন হ্যাক হয়েছে দাবি করছেন সে বিষয়ে নোবেল বলেন, হ্যাকড হলেও তার পেজটি পুরোপুরি বেহাত হয়নি, নিয়ন্ত্রণ তার হাতেও রয়েছে। তবুও নগরবাউল জেমস ও সংগীতজ্ঞ ইথুন বাবুকে নিয়ে ভেসে থাকা স্ট্যাটাসগুলো মুছে ফেলতে পারছেন না। কারণ মুছলে এর চেয়েও জঘন্যরকম স্ট্যাটাস পোস্ট করা হবে বলে হুমকি দেওয়া হয়েছে তাকে।

জানা যায়, বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দিনগত রাত থেকে নোবেলের ভেরিফায়েড ফেসবুক পেজ ‘নোবেল ম্যান’ থেকে ১ ঘণ্টায় ১১টি স্ট্যাটাস পোস্ট করা হয়। যার বেশিরভাগই বাংলা ব্যান্ডের নগরবাউল খ্যাত জেমসকে নিয়ে। সবগুলো স্ট্যাটাসই আপত্তিকর ও কুরুচিপূর্ণ।

এর একটিতে জেমসকে ‘ওপেন চ্যালেঞ্জ’ ছুঁড়েছেন নোবেল। লিখেছেন, ‘জেমসকে ওপেন CHALLENGE!একই গান জেমস গাবে আমিও গাব!’

আরেকটি স্ট্যাটাসে নোবেল লেখেন, ‘ওই জেমস! গান গাবা এক স্টেজে? তোমারে ১০০০ মিউজিশিয়ান দেব। আর আমি একা একটা মাইক্রোফোন!

এসব পোস্ট দেখে রাত থেকেই চোখ ছানাবড়া নেটিজেনদের। কিংবদন্তিতুল্য শিল্পী নিয়ে এমন সব বার্তা কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখতে পারে! নোবেলের কি হুঁশ আছে? তিনি কি এমন মানসিকভাবে ভারসাম্য হারিয়ে ফেলেছেন? নাকি মাদকাসক্ত!

এমন প্রশ্ন রাতভর ধরেই করে যাচ্ছিলেন নেটজনতা। তবে নোবেলভক্তদের বিশ্বাস ছিল, নিশ্চই বিপদে পড়েছেন তিনি। তার আইডি হ্যাক করা হয়েছে। এসব নিয়ে সোশ্যাল মিডিয়া যখন তোলাপাড়, তখন নোবেল দাবি করলেন, এসব স্ট্যাটাস তিনি লেখেননি।

আজ ঈদের দিন সন্ধ্যায় এক গণমাধ্যমকে নোবেল বলেন, আমার পেজের অ্যাডমিন দুই জন; সেই সঙ্গে এডিটরসহ আছেন মোট ২৭ জন। এটা একটু উপরের লেভেল থেকে বিষয়টা হয়েছে। একটু ঝামেলা হয়েছে। এ বিষয়ে ভারতে ফেসবুকের আঞ্চলিক দপ্তরে যোগাযোগ করা হচ্ছে। সেখানে কাজ না হলে প্রয়োজনে সিলিকন ভ্যালি পর্যন্ত যাব। পেজ আমরা উদ্ধার করব। পেজটি পুরোপুরি বেহাত হয়নি; নিয়ন্ত্রণ আমার হাতেও আছে।

তাহলে তো পোস্টগুলো সরিয়ে নিচ্ছেন না কেন- জানতে চাইলে নোবলে বলেন, আমাকে থ্রেট দেওয়া হচ্ছে যে, স্ট্যাটাসগুলো ডিলিট করলে আরও আজেবাজে স্ট্যাটাস দেওয়া হবে। যে কারণে স্ট্যাটাসগুলো আমি ডিলিট করছি না। আমি আমার ফেসবুক পেজ সিকিউর করতে চাই। স্ট্যাটাসগুলো আপাতত আছে, থাকুক। কোনো সমস্যা নাই। কিন্তু এটা আমরা উদ্ধার করব ইনশাআল্লাহ।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর