উইন্ডিজের সামনে চ্যালেঞ্জিং লক্ষ্য দিয়েছে নিউজিল্যান্ড

বিশ্বকাপের ২৯তম ম্যাচে উইলিয়মাসনের দুর্দান্ত সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজকে ২৯২ রানের বড় লক্ষ্য দিয়েছে নিউজিল্যান্ড। টস জিতে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯১ রান সংগ্রহ করে কিউইরা। দলের হয়ে কেন উইলিয়ামসন (১৪৮) ও রস টেলর করেন (৬৯) রান।

শনিবার ম্যানচেস্টার ওল্ড ট্রাফোর্ডে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় মুখোমুখি হয় নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। টস জিতে উইন্ডিজ ক্যাপ্টেন জেসন হোল্ডার কিউইদের আগে ব্যাট কারার আমন্ত্রণ জানান।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বেশ চাপে পড়ে যায় নিউজিল্যান্ড। ইনিংসের প্রথম ওভারেই দলের দুই ওপেনারকে হারিয়ে বসে তারা। প্রথম বলেই হারায় ওপেনার মার্টিন গাপটিলের উইকেট। পেসার শেলডন কট্রেলের বলে লেগ বিফোরের ফাঁদে পা দেন তিনি। তার পথ অনুসরণ করেন দলের অন্য ওপেনার কলিন মুনরোও। তিনিও নিজের প্রথম বল মোকাবেলায় খালি হাতে ফেরেন সাজঘরে।

ইনিংসের প্রথম ওভারে পঞ্চম বলে বোল্ড হন তিনি। ৭ রানে দুই উইকেট হারিয়ে বিপর্যস্ত নিউজিল্যান্ডের বিপদের বন্ধু হয়ে হাজির হন অধিনায়ক কেন উইলিয়ামসন। তার সঙ্গে যোগ দেন আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেলর। তৃতীয় উইকেট জুটিতে দুজনে মিলে তোলেন ১৬৭ রান। টেলর তুলে নেন ক্যারিয়ারের ৪৮তম হাফসেঞ্চুরি। ৯৫ বলে ৭ চারে ৬৯ রান করে ক্রিস গেইলের বলে হোল্ডারকে ক্যাচ দিয়ে ফেরেন টেলর।

চতুর্থ উইকেটে টম লাথামকে নিয়ে ফের জুটি গড়ার চেষ্টা করেন উইলিয়ামসন। ২১০ রানের মাথায় ১২ রান করে কট্রেলের তৃতীয় শিকার হয়ে ফেরেন লাথাম। দেখে-শুনে খেলে উইলিয়ামসন তুলে নেন ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১৫৪ বলে ১৫ চার ও এক ছয়ে ১৪৮ রান করে কট্রেলের চতুর্থ শিকার হয়ে ফেরেন উইলিয়ামসন। শেষ দিকে জেমস নিশামের (..) ও কলিন ডি গ্রান্ডহ্যামের () রানের ওপর ভর করে ৬ উইকেট হারিয়ে ৫০ ওভারে ২.. রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। তাতে ওয়েস্ট ইন্ডিজের লক্ষ্য দাঁড়ায় ২.. রান।

উইন্ডিজ বোলারদের মধ্যে শেলডন কট্রেল ৪টি, কার্লোস ব্রাথওয়েট ২টি ও ক্রিস গেইল একটি উইকেট শিকার করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর