ইসরাইলকে ‘সন্ত্রাসী রাষ্ট্র’ বললেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর

পবিত্র রমজান মাসে ইসরাইলি বাহিনীর নির্মম নির্যাতনের কড়াল থাবা এসে পড়েছে নিরপরাধ ফিলিস্তিনি জনগণের ওপর। ফিলিস্তিনিদের হত্যা ও সেখানে ধ্বংসযজ্ঞ চালানো ইসরাইলিদের প্রতি বিশ্বজুড়ে নিন্দার ঝড় বইছে। বিশ্বজুড়ে সকল প্ল্যাটফর্মের তারকারা ফিলিস্তিনের সমর্থনে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিচ্ছেন।

এদের মধ্যে একজন জনপ্রিয় বলিউড তারকা স্বরা ভাস্কর। ইসরাইলের বর্বোরোচিত হামলায় সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হয়েছেন তিনি।

ইসরাইলকে সন্ত্রাসী রাষ্ট্র বলে আখ্যা দিয়ে এক টুইট বার্তায় স্বরা লেখেন, ‘ইসরাইল একটি জাতিবিদ্বেষী রাষ্ট্র। ইসরাইল একটি সন্ত্রাসী রাষ্ট্র। ইসরাইলের জন্যে এইটাই অনেক বলা।’ পোস্টের সঙ্গে আল আকসা এবং ফ্রি প্যালেস্টাইন হ্যাশট্যাগ জুড়ে দেন স্বরা।

স্বরা আরও বলেন, শুধুমাত্র ধর্মীয় কারণেই নয়, সাম্রাজ্যবাদ প্রতিষ্ঠায় এসব হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল। তাই সবারই উচিত ইসরাইলের বিরুদ্ধে প্রতিবাদ করা। নির্যাতিত ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানো।

আরও একটি পোস্টে তিনি লেখেন, ফিলিস্তিনিদের ওপর যে নির্যাতন চলছে তারজন্য সুবিচার চাওয়ার সঙ্গে ইসলামের কোনো যোগাযোগ নেই। অন্তত শুধুমাত্র সেটা ধর্মীয় কারণ হতে পারে না। প্রথম এবং সবার আগে সেটার সঙ্গে সাম্রজ্যবাদবিরোধী, উপনিবেশিকতাবাদবিরোধী এবং বর্ণবিরোধী কারণ যুক্ত রয়েছে। সেই কারণে এটা নিয়ে আমাদের সবার এই মাথাব্যাথা থাকা উচিত, অমুসলিমদেরও ফিলিস্তিনিদের পাশে থাকা উচিত।

বার্তাবাজার/ভিএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর