পটুয়াখালীতে ১,৮২১ টি কেন্দ্রে খাওয়ানো হলো ভিটামিন ‘এ’ ক্যাপসুল

মিজানুর রহমান, পটুয়াখালী প্রতিনিধিঃ জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন দিবসের প্রথম রাউন্ডে পটুয়াখালী জেলায় এক হাজার ৮২১ টি কেন্দ্রে ৬-১১ মাস বয়সী শিশুকে ১টি করে নীল রঙ্গের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি করে লাল রঙ্গের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে।
আজ ২২ জুন শনিবার সকাল ৮টায় পৌরসভা কেন্দ্রে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে আনুষ্ঠানিকভাবে ১২-৫৯ মাস বয়সী একাধিক শিশুকে ১টি করে লাল রঙ্গের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ায়ে ক্যাম্পেইনের উদ্বাধন করেন পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার মেডিকেল অফিসার ডাঃ এস.এম ইকরামুল নাহিদ, কাউন্সিলর এস.এম মতিন মাহমুদ, স্যানিটারী ইন্সেপেক্টর শারমিন সুলতানা, ইপিআই সুপারভাইজার শংকর চন্দ্র সুকুল, মোঃ মোনায়েম, কাজল চন্দ্র সরকার প্রমুখ।
প্রকাশ পৌরসভায় ৪৫টি কেন্দ্রে ৯০ জন স্বেচ্ছাসেবক ৬-১১ মাস বয়সী নয় শতাধিক শিশুকে ১টি করে নীল রঙ্গের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী প্রায় ১০ হাজার শিশুকে ১টি করে লাল রঙ্গের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো সম্ভব হয়েছে বলে পৌরসভার ইপিআই সুপার ভাইজার কাজল চন্দ্র সরকার জানান।

জেলায় ১,৮২৭ টি কেন্দ্রে ৩,২৪৮জন স্বেচ্ছাসেবক ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর কাজে অংশগ্রহন করেছে বলে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ রেজাউর রহমান জানান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর