আজ সোমবার বিকাল ৩:৪৪, ২৫শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ১০ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, ৪ঠা মুহাররম, ১৪৩৯ হিজরী

বাড়তে পারে আন্দ্রে রাসেলের নিষেধাজ্ঞার মেয়াদ!

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ৯, ২০১৭ , ৮:৩০ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নেয়া দলগুলোর আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকেন আন্দ্রে রাসেল। কিন্তু ডোপিং আচরণবিধি ভঙ্গের দায়ে গেল ৩১ জানুয়ারি সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন ২৮ বছর বয়সী এই ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার। তবে নতুন খবর, রাসেলের নিষেধাজ্ঞার মেয়াদ আরও বাড়তে পারে!

জ্যামাইকা অ্যান্টি ডোপ কমিশনের প্রধান নির্বাহী ক্যারি ব্রাউন জানিয়েছেন, রাসেলের বিষয়টি নিয়ে পাঁচ সদস্য বিশিষ্ট অ্যান্টি ডোপিং ট্রাইব্যুনালে তারা আবেদন করেছেন। ট্রাইব্যুনাল বিষয়টি আমলে নিলে রাসেলের নিষেধাজ্ঞার মেয়াদ এক বছর থেকে বেড়ে দুই বছর হতে পারে।

এরআগে তিন দফায় রাসেলকে ডাকা হয় ডোপ টেস্ট দেওয়ার জন্য। কিন্তু একবারের জন্যও তিনি পরীক্ষা দিতে হাজির হন নি। রাসেলের কাছ থেকে কোনো সাড়া না পাওয়ায় গেল বছর আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিষয়টি আমলে নিয়ে রাসেলের বিরুদ্ধে অভিযোগ গঠন করে জ্যামাইকা অ্যান্টি ডোপ কমিশন।

অভিযোগ গঠনের পর রাসেলের কাছে জানতে চাওয়া হয় কেন তিনি ডোপ টেস্টে অংশগ্রহণ করেন নি। এ নিয়েও রাসেলের কাছ থেকে কোনো সদূত্তর পাওয়া যায় নি। যা আন্তর্জাতিক ডোপ বিরোধী কমিশনের নিয়মানুযায়ী ডোপ টেস্টে ব্যর্থ হওয়ার শামিল।

তার ধারাবাহিকতায় তিন সদস্যের স্বাধীন বিচারক প্যানেল এক বছরের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ করে রাসেলকে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে একটি টেস্ট, ৫১ ওয়ানডে, ৪৩ টি-টোয়েন্টি খেলা রাসেলের নিষেধাজ্ঞা বলবৎ থাকবে ২০১৬ সালের ৩১ জানুয়ারি থেকে ২০১৮ সালের ৩০ জানুয়ারী পর্যন্ত।