হেফাজতের আন্দোলনে পুলিশের গাড়ি পোড়ানো যুবক গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের সহিংস আন্দোনলন চলাকালে পুলিশের গাড়িতে (এপিসি) আগুন দেওয়া যুবক জাকারিয়া আহমেদ প্রীতমকে গুলিবিদ্ধ অবস্থায় গাজীপুর থেকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত প্রীতম সরাইল উপজেলার নোয়াগাও পশ্চিমপাড়া মৃত নাছির উদ্দিনের ছেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিশ্বরোড এলাকায় ভাংচুর, অগ্নিসংযোগ ও সহিংসতার সাথে নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন তিনি।

গত মার্চের ২৬, ২৭ ও ২৮ তারিখে হেফাজতের বিক্ষোভ কর্মসূচিতে ব্রাহ্মণবাড়িয়ায় ব্যপক ভাংচুর চালায় সংগঠনের নেতাকর্মীরা। ২৮ মার্চ হরতাল চলাকালে ব্রাহ্মণবাড়িয়ার বিশ্বরোড এলাকায় পুলিশের এ.পি.সি তে পেট্রোল দিয়ে অগ্নিসংযোগের মূলহোতা ছিলেন এই জাকারিয়া আহমেদ প্রীতম।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের একটি বিশেষ টিম শনিবার (০৮ মে) বিকাল ৪ টার দিকে গাজীপুর সদর থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামি জাকারিয়া আহমেদ প্রীতম এপিসি তে অগ্নিসংযোগের পরে পুলিশের গুলিতে আহত হয়ে গাজীপুরে একটি ভাড়া বাসায় আত্মগোপনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। এ.পি.সি পোড়ানোর ভিডিও ফুটেজ দেখে তাকে সনাক্ত করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার রইস উদ্দিন গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, তাকে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় গাজীপুর সদর থেকে গ্রেফতার করা হয়েছে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর