তারা আওয়ামী পরিবারের সন্তান তাই চাকরি দিয়েছি: রাবির বিদায়ি ভিসি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নিজের বিদায়ের দিনে ১৩৭ জনকে দেওয়া বিতর্কিত নিয়োগ সম্পর্কে মুখ খোলেছেন সদ্য সাবেক ভিসি ড. আবদুস সোবহান। এই নিয়োগ মানবিক ও যারা নিয়োগ পেয়েছেন তাদের বেশিরভাগ আওয়ামী পরিবারের সন্তান বলে তিনি দাবি করেছেন।

শনিবার (০৮ মে) বিকালে শিক্ষা মন্ত্রণালয়ের গঠন করা তদন্ত কমিটির কাছে নিজের জবানবন্দী দিয়ে ক্যাম্পাস ত্যাগ করার সময় তিনি এই কথা বলেন।

ভিসি বলেন, এই নিয়োগ আইনের পরিপন্থী নয়। কারণ, উপাচার্যকে ৭৩-এর অধ্যাদেশে এ ক্ষমতা দেওয়া আছে। আমি মানবিক কারণে তাদের চাকরি দিয়েছি। যারা নিয়োগ পেয়েছেন তাদের অধিকাংশই ছাত্রলীগের এবং আওয়ামী পরিবারের।

অপরদিকে নিয়োগপ্রাপ্তদের কর্মক্ষেত্রে যোগদান স্থগিত করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। শিক্ষা মন্ত্রণালয় থেকে এই নিয়োগকে অবৈধ বলে ঘোষণার পর বিশ্ববিদ্যালয় প্রশাসন এই সিদ্ধান্ত গ্রহণ করে।

শনিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধায়পক আব্দুস সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলে হয়, গত ৫ মে রাবিতে দেওয়া এডহক নিয়োগকে অবৈধ ঘোষণা করে তদন্ত কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়। এজন্য তদন্ত কমিটির রিপোর্টের প্রেক্ষিতে কোনো ধরনের সিদ্ধান্ত না আসা পর্যন্ত উক্ত নিয়োগপত্রের যোগদান এবং তদন্ত সংশ্লিষ্ট সকল কার্যক্রম স্থগিত রাখার অনুরোধ করা হলো।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর