পোস্ট মোর্টেমের সময় বেঁচে উঠলেন মৃত ব্যক্তি

পোস্ট মোর্টেম করার সময় বেঁচে উঠেছেন এক ব্যক্তি। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশ রাজ্যে। এর আগে রাজ্যের সাগর জেলার সরকারি হাসপাতালের চিকিৎসক রোগগ্রস্ত এক বয়স্ক ব্যক্তিকে মৃত ঘোষণা করেন।

শারীরিক অসুস্থতা নিয়ে ওই বৃদ্ধটিকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বৃহস্পতিবার রাতেই তাকে সাগর জেলার ওই সরকারি হাসপাতালে নিয়ে আসা হয়। কিছুক্ষণ পরেই তিনি সংজ্ঞাহীন হয়ে যান। এরপরেই তাকে ওই হাসপাতালেরই চিকিৎসক মৃত বলে ঘোষণা করে দেন।

হাসপাতালে নিয়ে আসার পর কোনো প্রকারের চিকিৎসা শুরু হওয়ার আগেই প্রাণ হারিয়েছিলেন ওই বৃদ্ধ। শুক্রবার সকালে পোস্ট মোর্টেমের ব্যবস্থা করে পুলিশ। লাশ কাঁটা ঘরে নেওয়ার পর চক্ষু চড়কগাছ অবস্থা পুলিশের। কারণ বেঁচে রয়েছেন ওই ব্যক্তি।

এই বিষয়ে সাগর জেলার ওই সরকারি হাসপাতালের সিএমও ডাঃ আরএস রোশন নিজেদের গাফিলতির কথা স্বীকার করে নিয়েছেন। তিনি বলেন, ‘জীবিত মানুষকে মৃত বলে ঘোষণা দেওয়া এবং তার চিকিৎসা না করা চিকিৎসকের গাফিলতি। এই বিষয়ে তদন্ত শুরু হয়েছে। উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।’

যদিও শেষ পর্যন্ত বাঁচতে পারেননি তিনি। কারণ বেঁচে ওঠার কিছুক্ষণ পরই লাশ কাটা ঘরেই মৃত্যুর কোলে ঢোলে পড়েন তিনি। রাতে চিকিৎসা হলে হয়তো তিনি বেঁচে যেতেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর