তাহিরপুরে গ্রাম পুলিশ হত্যা, গ্রেফতার ৩

সুনামগঞ্জের তাহিরপুরে আব্দুর রউফ নামে গ্রাম পুলিশ সদস্য হত্যাকাণ্ডে দুইজনকে আটক করেছে র‍্যাব।

শুক্রবার(৭ মে) বিকালে র‍্যাব-৯ সিপিসি-৩ সুনামগঞ্জ ক্যাম্পের সদস্যরা গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উপজেলার বড়দল উত্তর ইউনিয়ন হলহলিয়া চরগাঁও গ্রাম থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃত দুইজন হলেন- উপজেলার বড়দল উত্তর ইউনিয়নের হলহলিয়া চরগাঁও গ্রামের মলাই মিয়ার ছেলে আ. হেকিম(৩০) তার সহযোগী বোরখাড়া গ্রামের হাফিজ উদ্দিনের ছেলে এনামুল হক শাবনুর(২৫)।

র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডে নিজেদের জড়িত থাকার কথা স্বীকার করেন এবং তাদের আরেক সহযোগী হলহলিয়া চরগাঁও গ্রামের আকবর আলীর ছেলে সোহেল মিয়া(২৮) পলাতক রয়েছে বলে জানান।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব-৯ সিপিসি-৩ জানিয়েছেন, গত বৃহস্পতিবার দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত গ্রাম পুলিশ সদস্য আব্দুর রউফের মরদেহ উদ্ধার করে তাহিরপুর থানা পুলিশ। পরে হত্যাকাণ্ডে জড়িতদের খুঁজে পুলিশের পাশাপাশি র‍্যাবের একটি আভিযানিক ও গোয়েন্দা দল কাজ শুরু করেন।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল শুক্রবার বিকালে হত্যাকাণ্ডে জড়িত দুইজনকে আটক করা হয় এবং তাদের আরেক সহযোগী বর্তমানে পলাতক রয়েছে বলে জানা গেছে।

র‍্যাব-৯ এর উপ-পরিচালক লে. কমান্ডার সিঞ্চন আহমেদ জানান, এ হত্যাকাণ্ডে হলহলিয়া চরগাঁও গ্রাম থেকে দুইজনকে আটক করা হয়েছে, জিজ্ঞাসাবাদে তারা হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছেন এবং তাদের আরেক সহযোগী পলাতক রয়েছে বলে জানান। আটক দুইজনকে তাহিরপুর থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল লতিফ তরফদার জানান, গ্রাম পুলিশ সদস্য হত্যাকাণ্ডে জড়িত থাকায় বড়দল দক্ষিণ ইউনিয়নের মাটিকাটা গ্রামের সামছু মিয়ার ছেলে মো. ইয়াসিনকে (২০) গ্রেফতার করা হয়েছে। শুক্রবার বিকালে তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

এইচ এম আবির/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর