মিয়ানমার থেকে আসা আরাকান আর্মির ৩ সদস্য বান্দরবানে গ্রেফতার

বান্দরবানে মিয়ানমার থেকে পালিয়ে আসা বিচ্ছিন্নতাবাদী গ্রুপ আরাকান আর্মির (এএ) প্রশিক্ষণপ্রাপ্ত ৩ সদস্যকে বুধবার (৫ মে) রাতে গ্রেফতার করা হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়দের থেকে জানা যায়, বান্দরবান সদর উপজেলার প্রবেশ পথের রেইছা সেনাবাহিনীর চেকপোস্টে অটোরিকশা আটকে তল্লাশি করে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী গ্রুপ আরাকান আর্মির (এএ) প্রশিক্ষণপ্রাপ্ত ৩ সদস্যকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- নিওয়াই (৩০), চসি (৩২) ও চলুমং (২৮)। এদের বাড়ি মিয়ানমারের আরাকান রজ্যের মান্দা এলাকায়।

আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে সেনাবাহিনীর সদস্যরা তাদের পুলিশের কাছে হস্থান্তর করে। এদের বিরুদ্ধে অনুপ্রবেশ আইনে বান্দরবান সদর থানায় মামলা হয়েছে।

আটক যুবকদের মধ্যে চসি’র বোন বান্দরবানের ডলুপাড়া এলাকায় বসবাস করে। বোনের বাসায় যেতে কক্সবাজার থেকে টেক্সিযোগে বান্দরবান প্রবেশ করে সে। জেলা সদর হয়ে ডলুপাড়া যাবার পথেই ধরা পড়ে সেনাবাহিনীর হাতে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন বান্দরবার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম চৌধুরী জানান, আটক যুবকেরা বাংলাদেশ-মিয়ানমার সীমান্তবর্তী ওয়ালিদং এলাকা দিয়ে কদিন আগে বাংলাদেশে অনুপ্রবেশ করে। এরা মিয়ানমারের আরাকান রাজ্যের বিচ্ছিন্নতাবাদী গ্রুপ আরাকান আর্মির প্রশিক্ষণ শিবিরে ৩ মাস প্রশিক্ষণ নেয়ার পর পালিয়ে বাংলাদেশে চলে এসেছে। জিজ্ঞাসাবাদে তারা বিষয়টি স্বীকার করেছে।

বার্তাবাজার/ভিএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর