শক্তিশালী ঝড়ের পূর্বাভাস

দেশের বিভিন্ন অঞ্চলে ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে শক্তিশালী ঝড় বয়ে যেতে পারে বলে আবহাওয়ার এক পূর্বাভাসে বলা হয়েছে। এছাড়া দেশের বেশকিছু অঞ্চলে বয়ে যেতে পারে ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগের অস্থায়ী দমকা হাওয়া। যদিও ঝড় আঘাত হানার নির্দিষ্ট কোনো সময় জানানো হয়নি আবহাওয়া অধিদপ্তরের এই পূর্বাভাসে।

বুধবার (০৬ মে) রাতে এক সতর্কবার্তায় এই তথ্য জানায় সরকারের এই দপ্তর। পাশাপাশি নদীবন্দরগুলোকে সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। ঝড়ের আভাস থাকায় কোথাও দুই নম্বর, কোথাও এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলেছে।

এছাড়া পূর্বাভাসে রাজশাহী, পাবনা, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, ঢাকা, কুমিল্লা এবং খুলনা বিভাগের উপর দিয়ে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ৬০ থেকে ৮০ কিমি বেগে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরে দুই নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

এগুলো ছাড়াও দেশের অন্যসব এলাকায় পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ৪৫ থেকে ৬০ কিমি বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এজন্য সেসব এলাকায় ১ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর