প্রকৃত হেফাজতিরা ভাঙচুর করেনি, করেছে অনুপ্রবেশকারীরা: সরকারকে হেফাজত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকালে সৃষ্ট সহিংসতা হেফাজতে ইসলামে অনুপ্রবেশকারীরা করেছে বলে দাবি করেছেন সংগঠনের নেতারা। পাশাপাশি ঘোষিত কর্মসূচিতে তাদেরও কিছু ত্রুটি ছিল বলে স্বীকার করেছেন তারা।

মঙ্গলবার (০৪ মে) রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সাথে বৈঠকে তারা এই কথা বলেন। বৈঠকে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানও উপস্থিত ছিলেন।

বৈঠকের বিষয়ে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, হেফাজত নেতারা যেসব কাজ করেছেন তার কিছু কাজ ভুল হয়েছে বলে স্বীকার করেছেন। বলেছেন, অনুপ্রবেশকারীরা এসব জ্বালাও-পোড়াও, ভাঙচুর করেছে। পরে, তাদের নেতাকর্মীদের ছেড়ে দিতে অনুরোধ করেছেন।

বুধবার (০৫ মে) বিকালে তিনি বলেন, আলোচনা শুরু হয়েছে। এখনই কোনো সিদ্ধান্ত আমরা জানাইনি। উনারা বলছেন, সবার কাজেই তো কিছু ভুল হয়। আর জ্বালাও-পোড়াও, ভাঙচুর এসব অনুপ্রবেশকারীরা করেছে। আমরা বলেছি, ভিডিও ফুটেজ দেখে ধরা হচ্ছে। আবার সন্দেহ করে কাউকে ধরলেও ছেড়ে দেওয়া হচ্ছে।

এর আগে হেফাজতের নেতারা মঙ্গলবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে দেখা করতে যান। সেখানে হেফাজতের সদ্য বিলুপ্ত কমিটির মহাসচিব ছাড়াও শীর্ষ পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন। সংগঠনের প্রধান নেতা জুনায়েদ বাবুনগরী থাকার কথা থাকলেও অসুস্থতার জন্য পারেননি।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর