জবাবদিহিতা নেই তাই সরকার মানুষের কথা ভাবে না: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের কোনো জবাবদিহিতা নেই, তাই মানুষের জীবন-জীবিকা নিয়ে তারা ভাবে না। যার কারণে আজকে গোটা জাতিকে একটা চরম বিপদের মুখে ঠেলে দেওয়া হয়েছে।

বুধবার (৬ মে) বিকালে জিয়াউর রহমান ফাউন্ডেশনের (জেডআরএফ) উদ্যোগে করোনাভাইরাসে সংক্রমিত রোগীদের চিকিৎসা সেবার জন্য ‘জেডআরএফ ট্রিটমেন্ট অ্যাপস’ এর উদ্বোধন উপলক্ষে ভার্চুয়াল অনুষ্ঠানে তিনি এই কথা বলেন। অ্যাপসটি স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতির মরহুম শফিউল বারী বাবুকে উৎসর্গ করা হয়।

মির্জা ফখরুল বলেন, সরকার করোনার কারণে কিছু প্রণোদনা ঘোষণা করেছে। কিন্তু সেখানেও জনগণের জন্য কিছু করা হয়নি। সেই প্রণোদনা নিয়েও দুর্নীতি করেছে। আসলে এই সরকার হচ্ছে জনগণ থেকে বিচ্ছিন্ন।

সরকার করোনা সংক্রমণ নিয়ন্ত্রনে ব্যর্থ উল্লেখ করে ফখরুল বলেন, প্রকৃত পক্ষে মহামারি শুরু হওয়ার পর থেকে সরকারের চরম অযোগ্যতা ও অজ্ঞানতা এই করোনা ভাইরাসকে নিয়ন্ত্রণের বাইরে ঠেলে দিয়েছে। দুর্ভাগ্যজনকভাবে কারোনা চিকিৎসার জন্য সরকারের তরফ থেকে সেই ধরনের কোনো ব্যবস্থাই গ্রহণ করা হয়নি।একদিকে করোনা টেস্টে মিথ্যাচার, অন্যদিকে চিকিৎসার ক্ষেত্রে সম্পূর্ণ ভ্রাষ্টাচার করে, দুর্নীতি করে তারা দেশটাকে চরম বিপদের মধ্যে ফেলে দিয়েছে।

স্বাস্থ্যখাতের দুর্নীতির বিষয়ে তিনি বলেন, আমরা কিছুদিন আগে দেখলাম, দুইটা হাসপাতাল উধাও হয়ে গেছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ে যে হারে দুর্নীতি হচ্ছে, তাতে তারা দুর্নীতির পাহাড় গড়ে তুলেছে। স্বাস্থ্য খাত ভেঙে পড়েছে, চরম ভঙ্গুর একটা স্বাস্থ্যখাত এই সরকার তৈরি করেছে। সরকারের ব্যর্থতা-অযোগ্যতায় গোটা জাতি আজকে বিপদের সম্মুখীন হয়েছে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর