সিরাজগঞ্জে কৃষকের ধান কেটে দিলো স্বেচ্ছাসেবক লীগ

করোনার মহামারি ঠেকাতে ‘লকডাউন’ পরিস্থিতিতে শ্রমিক না পেয়ে বিপাকে পড়া কৃষকের ধান কেটে দিলো সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগ।

বুধবার (৫ মে) সিরাজগঞ্জ সদর উপজেলার বাগবাটি ইউনিয়নের হাসনা গ্রামের প্রান্তিক কৃষক মো. বাবুল শেখের ৪৪ শতক ফসলি জমির ধান কেটে মাড়াই সম্পূর্ন করে ঘরে তুলেদেন জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা।

বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ইমেলদা হোসেন দীপা ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলামের নেতৃত্বে কৃষক বাবুল শেখের জমির ধান কেটে দেন তারা।

ধান কাটায় অংশ নেন সহ-সভাপতি জাকির হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক মাসুদ রানা, সাংগঠনিক সম্পাদক সোহেল রানা, সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি জাকিরুল ইসলাম লিমন, নিহাদ আল ইসলাম, রাকিবুল ইসলাম রকি এবং স্বেচ্ছাসেবক লীগের আরও অন্যান্য নেতৃবৃন্দ।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলাম বলেন, করোনার কারণে গ্রামের কৃষকরা অসহায় হয়ে পড়েছেন। ধান কাটার জন্য শ্রমিক ঠিক ভাবে পাওয়া যাচ্ছে না। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে করোনায় ঘরবন্দি কৃষকের পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিচ্ছি।

স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইমেলদা হোসেন দীপা বলেন, যে কোন দুর্যোগ দুর্বিপাকে স্বেচ্ছাসেবক লীগ মানবিক সেবা নিয়ে মানুষের পাশে ছিলো, আছে এবং ভবিষ্যতেও থাকবে।

এম এ মালেক/বার্তাবাজার/ভিএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর