আইপিএল স্থগিত হওয়ায় ২৫০০ কোটি টাকা ক্ষতির মুখে বিসিসিআই

একের পর এক ক্রিকেটার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় শেষ পর্যন্ত বাধ্য হয়ে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) স্থগিতের ঘোষণা দেয় বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

আইপিএল স্থগিত হওয়ায় প্রায় ২৫০০ কোটি টাকা আর্থিক ক্ষতির মুখে পড়তে যাচ্ছে বিসিসিআই। এমনটাই জানিয়েছেন বিসিসিআইয়ের এক কর্মকর্তা।

এবারের আইপিএল থেকে ৪৪০০ কোটি টাকারও বেশি লাভ হওয়ার কথা ছিল। কিন্তু করোনায় থমকে গেছে এবারের আসর। এতে করে বিসিসিআইকে গুণতে হচ্ছে বড় লোকসান।

টিভি সম্প্রচারকারী ‘স্টার স্পোর্টস’ থেকে সবচেয়ে বেশি আর্থিক ক্ষতি হয়েছে বিসিসিআইয়ের। আইপিএলের প্রতি আসরে স্টার স্পোর্টস থেকে ৩২৬৯.৪ কোটি পাওয়ার কথা বিসিসিআইয়ের। কিন্তু এখন সবগুলো ম্যাচ অনুষ্ঠিত না হওয়ায় লোকসান গুণতে হচ্ছে বিসিসিআইকে।

এছাড়াও টুর্নামেন্টের টাইটেল স্পন্সর ভিভো ও বাকি স্পন্সরগুলো থেকেও বিসিসিআইয়ের ক্ষতি হচ্ছে। এতে বড় অঙ্কের আর্থিক ক্ষতির মুখ পড়তে যাচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর