৬ দিনেই ঝরিয়ে ফেলুন মেদ!

পেটের মেদ নিয়ে চিন্তায় রয়েছেন অনেকে। মেদ কমানোর জন্য কত কিছুই না করেছেন। কিন্তু আপনি জানেন কি আপনার পেটের মেদ কমানোর জন্য ঘরোয়া উপায় যথেষ্ট। জেনে নিন মেদ কমানোর সহজ উপায়। মাত্র ৬ দিনে কমে যাবে আপনার মেদ।

পেটের মেদ কমাতে লেবু বেশ উপকারী। লেবু ব্যবহার করে মাত্র ৬ দিনে আপনি মেদ অনেকটাই কমাতে পারেন। পেটের মেদ কমাতে লেবু পানীয়ের বিষয়ে জানিয়েছে স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট ডেমিক।

মেদ কমাতে যেভাবে তৈরি করবেন লেবু পানীয়:

৬ টি লেবু ভালো করে ধুয়ে নিন। এবার লেবুগুলো কেটে নিন। একটি পাত্রের মধ্যে লেবু গুলোর রস চিপে নিন।

এবার একটি প্যানে দুই লিটার পানি নিন। পানি কিছুটা গরম হয়ে এলে লেবুর খোসাগুলো এর মধ্যে দিয়ে দিন। লেবুর খোসা ৩০ মিনিট সেদ্ধ করুন। সেদ্ধ হয়ে এলে একে ঠান্ডা হতে দিন।

এবার পাত্র থেকে লেবুর খোসাগুলো তুলে নিয়ে এর মধ্যে লেবুর রস দিন। লেবুর রস পানির মধ্যে ভালোভাবে মেশান। দিনে চারবার খাওয়ার আগে এই পানীয় পান করুন।

উপকার:
লেবুর রস ও হালকা গরম পানি শরীরকে আর্দ্র করতে সাহায্য করে। পাশাপাশি এটি শরীরে ইলেকট্রোলাইট ঠিকঠাক রাখতে উপকারী।

লেবুর রস ও হালকা গরম পানি প্রতিদিন সকালে খেলে শরীরে পিএইচের ভারসাম্য রক্ষা হয়। এই পানীয় জয়েন্ট ও পেশির ব্যথা কমাতে কাজ করে। হজম ভালো করতে সাহায্য করে; ঠান্ডা কাশি কমায়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর