মিয়ানমার সেনাবাহিনীর হেলিকপ্টার ধ্বংস করলো গণতন্ত্রকামীরা

মিয়ানমারের সামরিক জান্তা বাহিনীর একটি সামরিক হেলিকপ্টার ভূপাতিত করেছে বলে দাবি করছে দেশটির বিদ্রোহী সংগঠন কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি বা কেআইএ। সোমবার (৩ মে) তারা এই দাবি করে জানান, বিমান হামলার জবাবে সামরিক বাহিনীর একটি হেলিকপ্টার ভূপাতিত করা হয়েছে।

চীনের সীমান্তবর্তী কাচিন রাজ্যে শক্তিশালী অবস্থান তৈরি করা এই বাহিনীটির এক মুখপাত্র জানিয়েছে, সামরিক বাহিনীর বিমান হামলার পর তারা পাল্টা গুলিতে একটি হেলিকপ্টার ভূপাতিত করেছে।

তাদের তথ্য বিভাগের প্রধান কর্নেল নও বু এক বিবৃতিতে বলেন, কাচিন প্রদেশের মোয়েমাউক শহরের নিকটবর্তী একটি গ্রামে স্থানীয় সময় সকাল ১০টা দিকে আমরা হেলিকপ্টারটি ভূপাতিত করেছি। তবে কোন ধরনের অস্ত্র দিয়ে হেলিকপ্টারটি ভূপাতিত করা হয়েছে সে বিষয়টি তিনি জানাতে অস্বীকৃতি জানিয়েছেন।

এদিকে নিউজ পোর্টাল মিজ্জিমাডেইলি এবং কাচিনওয়েভস ভূমি থেকে ধোঁয়ার কুণ্ডুলি ওঠার কয়েকটি ছবি দিয়ে হেলিকপ্টার ভূপাতিত করার খবর দিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই গ্রামের একজন বাসিন্দা টেলিফোনে রয়টার্সকে বলেছেন, গ্রামের একটি মঠে কামানের গোলার আঘাতে গুরুতর আহত চার ব্যক্তি হাসপাতালে মারা গেছেন।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারির প্রথম দিন অং সান সু চির গণতান্ত্রিক সরকারকে সামরিক কায়দায় সরিয়ে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। এরপর থেকেই দেশটিতে চলছে ব্যাপক আন্দোলন। বিক্ষোভে উত্তাল মিয়ানমারের পরিস্থিতি এখন পর্যন্ত বেশ নাজুক। প্রায় প্রতিদিন দেশজুড়ে সামরিক শাসনবিরোধী বিক্ষোভ হচ্ছে। সূত্র: আনাদেলু এজেন্সি।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর