বাংলাদেশকে ২০৯ রানে হারিয়ে সিরিজ জিতল শ্রীলঙ্কা

শ্রীলঙ্কার দেওয়া ৪৩৭ রানের জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৭৭ রান করে চতুর্থ দিন শেষ করেছিল বাংলাদেশ দল। শেষ দিন জয়ের জন্য বাংলাদেশের দরকার ছিল ২৬০ রান ও শ্রীলঙ্কার ৫ উইকেট।

এ সমীকরণ মাথায় রেখেই আজ শেষ দিনের খেলায় মাঠে নামে দুইদল। দিনের শুরুতেই সাঝঘরে ফিরেন লিটন দাস। প্রবীণ জয়াবিক্রমার বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফিরেন তিনি। ১৭ রান আসে তার ব্যাট থেকে।

মেহেদী হাসান মিরাজ একা লড়ে গেলেও তাকে সঙ্গ দিতে পারেননি কেউ। ধনাঞ্জয়া ডি সিলভার বলে উইকেটের পেছনে ধরা পড়েন প্যাভিলিয়নের পথে হাঁটেন তাইজুল। তিনি মাত্র ২ রান করে ফিরেন।

তাইজুলের বিদায়ের পর ফিরেন তাসকিন আহমেদও। রমেশ মেন্ডিসের বলে দিমুথ করুণারত্নের হাতে ধরা পড়ে ৭ রান করে ফিরেন তিনি। সতীর্থদের একে একে আসা যাওয়ার মিছিলে শেষ পর্যন্ত যোগ দেন মিরাজ।

প্রবীণ জয়াবিক্রমার বলে ব্যক্তিগত ৩৯ রানে নিসানকার হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে। এতে ৯ উইকেটের পতন হয়ে বাংলাদেশের। রানের খাতা না খুলে জয়াবিক্রমার বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে ফিরেন আবু জায়েদ।

এতে ২২৭ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ দল। যার ফলে ২০৯ রানে জয় পায় শ্রীলঙ্কা। এতে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে জিতেছে লঙ্কানরা।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর