ফেরিঘাটে ঈদে ঘরে ফেরা মানুষের চাপ

লকডাউনকে উপেক্ষা করে ঈদে ঘরে ফেরা মানুষের চাপ বাড়তে শুরু করেছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে। ঈদের বেশ কয়েকদিন আগে থেকেই এমন লক্ষ করা যাচ্ছে। সোমবার (৩ মে) সকালে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজির হাট নৌরুটে গিয়ে এ চিত্র দেখা গেছে।

ঘাট কর্তৃপক্ষ জানিয়েছে, ঈদকে সামনে রেখে লকডাউনকে উপেক্ষা করে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজির হাট নৌরুটে লকডাউনের মধ্যে যানবাহন ও যাত্রীর চাপ বৃদ্ধি পেয়েছে। ঘাট এলাকায় স্বাস্থ্যবিধির কোনো বালাই নেই। পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজির হাট নৌরুটে সকাল ৭টার পর থেকে কে-টাইপ ও ইউটিলিটি ৪টি ছোট ফেরি চলাচল করছে। ভিড় এড়াতে অনেকে ঈদে ঢাকা ছাড়ছেন বলে জানান যাত্রীরা।

আলতাব নামের এক যাত্রী জানান, এখন ভিড় একটু কম তবে ভাড়া বেশি আসতেও বেগ পেতে হচ্ছে না। কোনো চেকপোস্ট নেই তাই আগেভাগেই পরিবারের সঙ্গে ঈদ করতে বাড়ি যাচ্ছি।

সেলিম নামের আরেক যাত্রী জানান, দেশে কোথায় লকডাউন চলে, বাস ছাড়া তো সবই চলছে। তাই আমরা ফ্যামিলিসহ গ্রামের বাড়ি যাচ্ছি। বাস ছাড়লে ভিড় বেশি হবে। তবে ভাড়া পাঁচ গুণ দিয়ে যেতে হচ্ছে।

পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজির হাট নৌরুটে গতরাত সন্ধ্যা ৬টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত ৪ হাজার যানবাহন পারাপার হয়েছে বলে জানিয়েছেন পাটুরিয়া ঘাটের ব্যবস্থাপক মো. সালাম হোসেন।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর