রিভারভিউ হাই স্কুলে প্রাক্তন ছাত্রদের পূর্ণমিলনী ১৪ ই আগস্ট

সুজন মোহন্ত,কুড়িগ্রাম প্রতিনিধি- “চলো ফিরি,স্মৃতির টানে স্কুলের মাঠে” এই স্লোগানকে ধারণ করে অনুষ্ঠিত হতে যাচ্ছে কুড়িগ্রাম রিভার ভিউহাই স্কুলের প্রাক্তন ছাত্রদের পূর্ণমিলনী অনুষ্ঠান ।আগামী ১৪ ই আগস্ট ,বুধবার অনুষ্ঠানের জন্য দিনটি নির্ধারিত করা হয়েছে । কুড়িগ্রাম জেলার শতবর্ষের পুরনো এই স্কুলটি প্রতিষ্ঠিত হয় ১৯১৫ সালে,স্কুলটি গত ২০১৫ সালে শতবর্ষ অনুষ্ঠান উদযাপন করেছিলো,প্রয়াত সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক এই স্কুলের প্রাক্তন ছাত্র হিসেবে অনুষ্ঠানটির উদ্বোধন করেছিলেন । এরপর আর কোন অনুষ্ঠান হয়নি স্কুলটিতে । পূর্ণমিলনী উদযাপন কমিটির আহ্বায়ক ২০১১ সালের ব্যাচ । ২০১১ সালের ব্যাচের পক্ষ থেকে প্রাক্তন ছাত্র সফিকুল ইসলাম সাকিব বার্তা বাজারকে বলেন, “শতবর্ষের পর আমাদের পুরনো এই বিদ্যাপিঠটিতে আর কোন অনুষ্ঠান হয় নি,আমরা ২০১১ সালের ব্যাচের বন্ধুরা মিলে উদ্যোগ নিয়েছি,তবে আমরা অন্যান্য ব্যাচগুলো থেকে ব্যাপক সাড়া পাচ্ছি ।”

আরেক প্রাক্তন ছাত্র হাবিবুল ইসলাম বিদ্যুৎ বার্তা বাজারকে বলেন,”আমাদের হাই স্কুলটি কুড়িগ্রামের অনেক ইতিহাস বহন করে,স্কুলটির প্রাক্তন ছাত্ররা নানান দিকে সমাজে আজ প্রতিষ্ঠিত,তাদের সবাইকে নিয়ে প্রবীণ-নবীন মিলে আমরা ঈদ পূর্ণমিলনীর মাধ্যমে স্মৃতিতে ফিরে যেতে চাইছি ।”
শতবর্ষী এই স্কুলটির ঈদ পূর্ণমিলনী সফল করতে,আগামী ২২ জুন শনিবার থেকে চালু হচ্ছে নিবন্ধন বুথ,প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত স্কুলে এবং বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত কুড়িগ্রাম পাবলিক লাইব্রেরীতে এসে, ১৯৪৬ সাল থেকে ২০১৯ সালের এসএসসি ব্যাচের প্রাক্তন ছাত্ররা রেজিস্ট্রেশন করতে পারবেন ।

রেজিস্ট্রেশন ফি তে রয়েছে ৩ ধরনের চমক,
স্কুলের অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য ফি ধরা হয়েছে ২০০ টাকা,২০১৫ থেকে ২০১৯ সালের ব্যাচের জন্য ৩৫০ টাকা,
২০০৫ থেকে ২০১৪ সালের ব্যাচের জন্য ৪০০ টাকা এবং ১৯৪৬ থেকে ২০০৪ সালের ব্যাচের জন্য ৫০০ টাকা করে ফি নির্ধারণ করা হয়েছে । ২২ জুন থেকে আগামী ১১ আগস্ট পর্যন্ত টানা ৫০ দিনের ভিতরে রেজিস্ট্রেশন করতে পারবেন এই স্কুলের প্রাক্তনরা ।
ইতিমধ্যে অনুষ্ঠানটিকে সফল করতে আয়োজক কমিটি,
জেলা শহরে মাইকিং করার ব্যবস্থা করেছে,পাশাপাশি জেলার গুরুত্ব স্থানগুলোতে বিলর্বোড ও ব্যানার লাগানোর প্রস্তুতি চলছে ।
উল্লেখ্য,কুড়িগ্রাম রিভার ভিউ হাই স্কুলটি কুড়িগ্রাম জেলা শহরের একটি প্রাচীনতম বিদ্যাপীঠ,যা দেশ স্বাধীন হওয়ার পূর্বে ১৯১৫ সালে প্রতিষ্ঠিত ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর