বার্তা বাজারে সংবাদ প্রচার : সেই চেয়ারম্যানের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

তারিকুল ইসলাম, শেরপুর প্রতিনিধিঃ শেরপুরের ঝিনাইগাতী উপজেলার নলকুড়া ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী ফর্সা অভিনব কায়দায় ১৭ জুন (সোমবার) ভিজিডির চাল বিতরণে প্রত্যেক উপকারভোগীদের কাছে ৬০ টাকা গ্রহণ করে বলে অভিযোগ ওঠে । ঘটনার সত্যতাও পাওয়া যায়। দেখা য়ায়, তিনি অভিনব কায়দায় রশিদ বই বানিয়ে গরীব ও অসহায় মানুষদের কাছ থেকে টেক্স নাম করে ৩৫৩ জনের কাছ থেকে হাতিয়ে নেয় প্রায় ২১ হাজার টাকা। এ ঘটনায় বার্তা বাজারসহ বিভিন্ন অনলাইন পএিকায় এ খবরটি গুরুত্বের সহকারে প্রকাশিত হয়। ১৯ জুন ২০১৯ বুধবার বিকেলে তিন সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করেন ইউএনও রুবেল মাহমুদ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গত ১৭ই জুন সোমবার উপজেলা নলকুড়া ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী ফর্সা ৩৫৩ জন দুস্থ্য ও হতদরিদ্র নারীর মাঝে প্রত্যেককে ৯০ কেজি (গত তিন মাসের) ৯০ কেজি চাল বিতরণ করেন। এসময় ওই উপকারভোগীদের কাছে ৬০ টাকা গ্রহণ করেন ইউপি চেয়ারম্যান ফর্সা। এমন অভিযোগের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাশেদুল হাসানকে আহবায়ক করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফ্লোরা ইয়াসমিন, সমাজসেবা কর্মকর্তা আরিফুর রহমান।

এ কমিটিকে আগামী ১৫ কর্মদিবসের মধ্যে সরেজমিনে তদন্তপূর্বক প্রতিবেদন আকারে পরবর্তী করণীয় সর্ম্পকে সুপারিশ সহকারে প্রদানের জন্য নির্দেশ দেন ইউএনও রুবেল মাহমুদ। এ বিষয়ে জানতে চাইলে ইউএনও রুবেল মাহমুদ বলেন, ভিজিডি চাল বিতরণে টাকা নেওয়ার নিয়ম নেই। আমরা বার্তা বাজারসহ সংবাদ মাধ্যম গুলোতে এ সংবাদ দেখে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছি। অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে জানতে নলকুড়া ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী ফর্সার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বার্তা বাজারকে বলেন, ৩৫৩ জনের কাছ থেকে আমি ৬০ টাকা করে নেইনি বরং তারা আমাকে ৩০ টাকা করে খুশি হয়ে হোল্ডিং টেক্স বাবদ দিয়ে গেছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর