মির্জাপুরে কয়লা তৈরির ৫৮টি কারখানা গুড়িয়ে দিলো ভ্রাম্যমাণ আদালত (ভিডিওসহ)

সাদিকুল ইসলাম, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ গত কয়েকদিনে মির্জাপুর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ৫৮টি কয়লা বানানোর চুল্লি­ধ্বংস করা হয়েছে। মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. মাঈনুল হকের নেতৃত্বে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়।

জানা গেছে, উপজেলার পাহাড়ি এলাকা আজগানা ইউনিয়নের আজগানা ও খাটিয়ারহাটে স্থানীয় কয়েকজন ব্যক্তি জনবসতিপূর্ণ এলাকায় অবৈধভাবে কয়লা তৈরির কারখানা স্থাপন করে কাঠ পুড়িয়ে কয়লা তৈরি করে আসছিল।

খবর পেয়ে মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. মঈনুল হকের নেতৃত্বে উপজেলার আজগানা ইউনিয়নের আজগানা, খাটিয়ারহাট ও পৌর এলাকায় অভিযান চালিয়ে অবৈধ কয়লা তৈরির কারখানা ধ্বংস করা হয়। এসময় ওই কারখানার মালিক আক্কাছ আলীকে তিন দিনের কারাদন্ড দেয়া হয়। এছাড়া কারখানা থেকে বিপুল পরিমাণ কয়লা জব্দ করা হয়েছে।

অভিযানে মির্জাপুর ফায়ার স্টেশন ও মির্জাপুর থানা পুলিশ সার্বিক সহায়তা করে। ভ্রাম্যমাণ আদালতের বিচারক মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাঈনুল হক বলেন, অবৈধভাবে গড়ে ওঠা কাঠ পুড়িয়ে কয়লা তৈরির এসব কারখানার কারণে পরিবেশের মারাত্মক ক্ষতি হচ্ছে। তাই অভিযান চালিয়ে এসব কারখানা গুড়িয়ে দেয়া হয়েছে।

পরিবেশ রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি উল্লেখ করেন।

দেখুন ভিডিওতে………..

মির্জাপুরে কয়লা তৈরির ৫৮টি কারখানা গুড়িয়ে দিলো ভ্রাম্যমাণ আদালতবিস্তারিত => http://bartabazar.com/archives/29560

Gepostet von Barta Bazar am Donnerstag, 20. Juni 2019

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর