সাতক্ষীরার উন্নয়নে বিভিন্ন দাবী তুলে ধরে এমপি’র বক্তব্য

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনে ২০১৯-২০২০ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের উপর আলোচনায় মহান জাতীয় সংসদে সাতক্ষীরার উন্নয়নে বিভিন্ন দাবী তুলে ধরে বক্তব্য রেখেছেন বাংলাদেশ সরকারের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য উন্নয়নের রুপকার সাতক্ষীরার কৃতি সন্তান সদর আসনের সংসদ সদস্য বঙ্গবন্ধুর আদর্শ্যরে সৈনিক গণমানুষের প্রাণের নেতা নৌ-কমান্ডো-০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

বৃহস্পতিবার বিকালে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে আওয়ামী লীগ নেতৃত্বাধীন টানা তৃতীয় মেয়াদের সরকারের প্রথম এই বাজেট অধিবেশনে ‘কতদিন আড়ালে তুমি,ডাকোনা মধুর সুরে,কতদিন দেখিনা তোমায়, ডাকিনা বাবা বলে। কে বলেছে -তুমি নেই? তুমি আছো,তুমি থাকবে বাঙ্গালির স্বপ্নে এবং প্রজন্ম থেকে প্রজন্মে।’ এই কবিতার মধ্য দিয়ে সাতক্ষীরার উন্নয়নে বিভিন্ন দাবী তুলে ধরে তার বক্তব্যে এমপি রবি বলেন,‘অনেক আশা নিয়ে আমাকে ভোট দিয়ে মহান সংসদে পাঠিয়েছে তাদের অধিকার আদায়ে। বাজেটের উপর আলোচনা আমি করবো, তার আগে উন্নয়ন বঞ্চিত অবহেলিত আমার সাতক্ষীরার মানুষের দাবী তুলে ধরতে চাই। সাতক্ষীরা একটি সম্ভাবনাময়ী জেলা। বাংলাদেশের অন্যান্য জেলার থেকে আমার সাতক্ষীরা সরকারকে রাজস্বখাতে সবচেয়ে বেশি সহযোগিতা করে। এর পরেও কেন আমার সাতক্ষীরার মানুষ কষ্ট পাবে? কেন উন্নয়নে অন্যান্য জেলার থেকে পিছিয়ে থাকবে ? সাতক্ষীরার মানুষ আমাকে মহান জাতীয় সংসদে তাদের অধিকার আদায়ে পাঠিয়েছে। তাদের নার্য্য অধিকারের দাবী নিয়ে আমি এসেছি। জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সাতক্ষীরায় ট্রেন লাইন দিতে হবে, সাতক্ষীরায় একটি বিশ^বিদ্যালয় দিতে হবে, মুক্তিযোদ্ধা সম্মানীভাতা বৃদ্ধি করতে হবে, সাতক্ষীরায় নতুন বিদ্যুৎ প্লান চাই, সাতক্ষীরায় ইকোনোমিক জোন স্থাপন করে শিল্প কলকারখানা তৈরী জরুরী, ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর করতে হবে, যানজট নিরসনে বিনেরপোতা হয়ে আশাশুনি নতুন বাইপাস সড়ক নির্মাণ করতে হবে, সুন্দরবন টে´টাইল মিলস্কে আধুনিকায়ন করে পূণরায় চালু করণ, সুন্দরবন এলাকায় ট্যুরিজম তৈরী, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান, রাস্তা-ঘাট, সাতক্ষীরার জলাবদ্ধতা নিরসনে প্রাণ সায়ের খাল খনন ও জেলার উল্লেখ যোগ্য নদী খননের দাবীসহ বিভিন্ন উন্নয়নের অসমাপ্ত কাজ সম্পন্ন করতে বাজেটে অগ্রাধিকার ভিত্তিতে সাতক্ষীরার উন্নয়নে বরাদ্ধ দেওয়ার আহবান জানান।’ এমপি রবি সরকারি আয়-ব্যয়ের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার পাশাপাশি সুচিন্তিত মতামত দিয়ে বাজেটকে আরও বাস্তবমুখী করার ওপর গুরুত্ব ধরেন ২০১৯-২০২০ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের উপর মহান জাতীয় সংসদে তার আলোচনায়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর